IMA-এর সম্মেলন! ক্ষোভে ফেটে পড়লেন চিকিৎসকরা

IMA পশ্চিমবঙ্গ শাখার একটি সম্মেলনে ক্ষোভে ফেটে পড়লেন চিকিৎসকরা।

author-image
Tamalika Chakraborty
New Update
rg kar



নিজস্ব সংবাদদাতা: আরজি কর কাণ্ডে উত্তাল বাংলা। স্বাস্থ্য ব্যবস্থায় বদল আনার লক্ষ্যকে সামনে রেখে IMA পশ্চিমবঙ্গ শাখার একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানেই চিকিৎসকরা আরজি কর ইস্যুতে নিজেদের রাগ উগড়ে দেন। 

আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় একদিকে যেমন উত্তাল বাংলা। সেই সময় এই ঘটনায় পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। শিক্ষক দিবসে কনভেনশনের আয়োজন করা হল NRS মেডিক্যাল কলেজে। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পশ্চিমবঙ্গ শাখার ডাকে এই কনভেনশনে আলোচনার বিষয় ছিল স্বাস্থ্য ব্যবস্থায় অপরাধ ও দুর্নীতি বন্ধ করতে হবে। পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দিলীপ দত্ত থেকে শুরু করে বিভিন্ন হাসপাতালের দায়িত্বে থাকা একাধিক চিকিৎসক এই বিষয়ে বক্তব্য রাখেন। প্রাক্তন স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা ও আর জি করের প্রাক্তনী প্রদীপ মিত্র বলেন, ২০১৬ সালের পর সমস্ত কিছু বদলে গেল। 

hmnd

আরজি কর কাণ্ডে চিকিৎসকরা ক্ষুব্ধ। সারা দেশের চিকিৎসকরা মিছিল থেকে শুরু জমায়েত করেছেন। রাজ্য জুড়ে জুনিয়র চিকিৎসকরা আন্দোলনে নেমেছেন। জুনিয়র চিকিৎসকদের সমর্থন করে সরকারি হাসপাতালের সিনিয়র চিকিৎসকরা নিজেরা অনুজদের কাজের চাপ মাথায় করে নিয়েছেন। 

 ডায়মন্ড হারবারের মেডিক্যালের অধ্যক্ষ উৎপল দাঁ সন্দীপ ঘনিষ্ঠ বিরূপাক্ষকে নিয়ে মন্তব্য করেন।  "নিয়োগ, পদোন্নতি, বদলি, বিশ্ববিদ্যালয় যেন টাকা খাওয়ার জন্যই তৈরি হয়েছে। আমি ডায়মন্ড হারবার মেডিক্যালের অধ্যক্ষ। এসপি অফিসে লিখিত দিয়েছি। কিন্তু কোনও ফল হয়নি। বিরূপাক্ষ আমাদের কলেজে পড়ানোর জন্য মেল করেছিল। ঢুকলে ওর ঠ্যাঙ ভেঙে দেবো।"

 tamacha4.jpeg