দীপাবলিতে বাংলায় সাইক্লোন আছড়ে পড়ার আশঙ্কা! কবে থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

দীপাবলতিতেই বাংলায় সাইক্লোন আছড়ে পড়ার সম্ভাবনা।

author-image
Tamalika Chakraborty
New Update
cycloneq1.jpg

নিজস্ব সংবাদদাতা:  রবিবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা। তবে বাংলায়  বিক্ষিপ্তভাবে  একাধিক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্র বিদ্যুৎপাতের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।  তবে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় আজ বৃষ্টি হবে না বলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। 

অন্যদিকে, রবিবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।  সোমবার সব জেলার আবহাওয়া শুষ্ক থাকলেও মঙ্গলবার থেকে রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর ২৩ থেকে ২৬ অক্টোবর দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হতে পারে  বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। 

তবে আগামী সপ্তাহে একটি সাইক্লোন  তৈরির সম্ভাবনা দেখা দিয়েছে। সেই সাইক্লোনটির নাম দেওয়া হয়েছে ডানা।  বাংলাদেশ ও ওড়িশা উপকূলে এই সাইক্লোন আছড়ে পড়ার প্রাথমিক সম্ভাবনা রয়েছে। ১৩০ কিমি বেগে ঝড় বইতে পারে বলে আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।