আসছে 'হামুন'! ঘূর্ণিঝড় মোকাবিলায় একাধিক পদক্ষেপ মমতা সরকারের

হামুন নিয়ে ভয় কমছে না। সাবধান রয়েছে পশ্চিমবঙ্গ সরকারও। দশমীর দিন কলকাতা শহর রাজ্যের একাধিক জেলা আকাশ ছিল অন্ধকার। সরকার কী কী ব্যবস্থা নেবে?

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
cyclone.jpg

নিজস্ব সংবাদদাতা: মৌসম ভবনের শেষ তথ্য অনুযায়ী, ওড়িশার পারাদ্বীপ থেকে ২১০ কিলোমিটার পূর্বে এবং দিঘা থেকে ২৭০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে এবং বাংলাদেশের খেপুপাড়া থেকে ৩৫০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে ঘূর্ণিঝড় হামুন। মঙ্গলবার রাত ১০টা থেকে বুধবার সকাল ১০টার মধ্যে বাংলাদেশের উপকূল স্পর্শ করতে  পারে এই 'হামুন'।

ঘণ্টায় ২৩ কিলোমিটার গতিবেগে উত্তর-উত্তরপূর্বে সরে যাচ্ছে ঘূর্ণিঝড় 'হামুন'। বুধবার বাংলাদেশের খেপুপাড়া ও চট্টগ্রামের দিকে বাঁক নেবে এই ঝড়। এমতাবস্থায় বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেবে রাজ্য সরকার। ঘূর্ণিঝড়ের পূর্বাভাস থাকায় রাজ্য সরকার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলী সহ পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনকে সব ধরনের ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অতিরিক্ত সতর্কতাটি জন্য জেলাগুলির বিভিন্ন পুজো মন্ডপে অস্থায়ীভাবে যে বিদ্যুত্‍ সংযোগ দেওয়া হয়েছে তার প্রেক্ষিতে রাজ্য বিদ্যুত্‍ পরিবহন সংস্থাকেও সতর্ক করে দেওয়া হয়েছে। নবান্নের কন্ট্রোল রুম থেকে জেলা প্রশাসনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার কথা বলা হয়েছে।

hiring.jpg