একের পর এক থানা পরিদর্শনে সিপি মনোজ ভার্মা, কি তথ্য খুঁজছেন নতুন সিপি?

টালা থানায় ছোট্ট করে একটি বৈঠকও করেন সিপি মনোজ ভার্মা।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
bnmjmkjoi

File Picture

নিজস্ব সংবাদদাতা: দায়িত্বভার গ্রহণ করেছেন সবে দু’দিন। তবে ২ দিন যেতে না যেতেই অ্যাকশন মুডে ধরা দিলেন কলকাতার পুলিশ কমিশনার মনোজ ভার্মা। আজ সকাল থেকে নর্থ ডিভিশনের থানা গুলি ঘুরে দেখলেন সিপি মনোজ ভার্মা। এদিন সকালেই নিজের টিম নিয়ে প্রথমেই সিপি পা রাখেন সিঁথি থানায়। সেখানে গিয়ে সিঁথি থানার ওসি সহ বাকি পুলিশ আধিকারিকদের সাথে কথা বলেন তিনি। এরপর সেখান থেকে সোজা চলে যান কাশিপুর থানায়। আর সবশেষে যান টালা থানায়।

টালা থানার ওসিই প্রাক্তন অভিজিৎ মণ্ডল। যাকে গতকালই কলকাতা পুলিশের তরফ থেকে সাসপেন্ড করা হয়। কেননা, নিয়মে আছে কোনও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যদি কলকাতা বা রাজ্য পুলিশের কোনও আধিকারিককে গ্রেফতার করে, আর যদি তাঁকে নিজেদের হেফাজতে ৪৮ ঘন্টা বা তার বেশি সময় রেখে দেয়, তাহলে সেই পুলিশ কর্মীকে সাসপেন্ড করতেই হবে। আর সেই নিয়ম মেনেই, গতকাল অভিজিৎ মণ্ডলকে সাসপেন্ড করা হয়। যদিও, কলকাতা পুলিশের অন্দরে এই নিয়ে উঠেছে শোরগোল। বহু পুলিশ কর্মীই এই সাসপেন্ডকে মানছেন না। অনেকেই এর বিরোধীতা করেছেন। 

nnmjmk
File Picture

মনে করা হচ্ছে, অন্দরে পুলিশের ক্ষোভের প্যারামিটার জানতেই আজকে সিপির এই ঝটিকা সফর। এদিন টালা থানায় ছোট্ট করে একটি বৈঠকও করেন সিপি মনোজ ভার্মা। সঙ্গে ছিলেন নতুন ডিসি নর্থ। এরপর টালা থানা থেকে বেরিয়েই সিপি চলে যান আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেখানে পুলিশরা কোথায় ডিউটি দিতেন, কীভাবে ডিউটির সিফটিং হত, হাসপাতালে কোথায় কোথায় কোন বিভাগ রয়েছে, এই সব খোঁজ খবর নেন তিনি। 

যা জানা যাচ্ছে, আজ বিকেলে প্রশাসনিক আধিকারিকদের সাথে বৈঠক রয়েছে সিপি মনোজ ভার্মার। মাথায় কি চলছে সিপির, এখন সেটাই ভাবাচ্ছে সকলকে।   

Adddd