ঘূর্ণিঝড়ের দিনগুলোতে বিশেষ ব্যবস্থা রেলের : শিয়ালদা ও হাওড়া শাখায় ট্রেন চলাচল কি চালু থাকবে?

ঘূর্ণিঝড় দানার আশঙ্কায় পূর্ব রেল বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। শিয়ালদা এবং হাওড়া ডিভিশনে কন্ট্রোল রুম খোলা হয়েছে, যা ২৪ এবং ২৫ অক্টোবর কার্যকর থাকবে।

author-image
Debapriya Sarkar
New Update
Cyclone

নিজস্ব প্রতিবেদন : ঘূর্ণিঝড় দানার আশঙ্কায় পূর্ব রেল বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। শিয়ালদা এবং হাওড়া ডিভিশনে কন্ট্রোল রুম খোলা হয়েছে, যা ২৪ এবং ২৫ অক্টোবর কার্যকর থাকবে। এখানে রেলের শীর্ষ কর্তারা এবং মেডিক্যাল টিম উপস্থিত থাকবেন।

dxsadsa

সাগর সংলগ্ন এলাকা, যেমন হাসনাবাদ, নামখানা, কাকদ্বীপ, এবং ডায়মন্ডহারবারে বিশেষ নজরদারি রাখা হবে। সুপার ভাইজার, ইঞ্জিনিয়ার এবং টাওয়ার ওয়াগান প্রস্তুত থাকবে যাতে দুর্যোগের সময় দ্রুত ব্যবস্থা নেওয়া যায়।

হাওড়া ডিভিশনে জল জমে যাওয়ার সমস্যা মোকাবিলার জন্য পাম্পিং ব্যবস্থা রাখা হয়েছে। শিয়ালদা ডিভিশনেও প্রস্তুতি চলছে। গুরুত্বপূর্ণ স্থানে ক্রিটিক্যাল টিম উপস্থিত থাকবে।

sealdah

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, ঘূর্ণিঝড়টি বৃহস্পতিবার পুরী ও সাগরদ্বীপে আছড়ে পড়তে পারে, এবং এটি ঘণ্টায় ১১০ থেকে ১২০ কিলোমিটার গতিতে প্রবাহিত হতে পারে। আগামীকাল থেকে কলকাতা এবং দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রশাসন উপকূলীয় অঞ্চলে সতর্কতা জারি করেছে এবং আগামীকাল থেকে সমস্ত স্কুল বন্ধ থাকবে। ফেরি চলাচলও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।এছাড়াও, প্রশাসন এবং স্থানীয় কর্তৃপক্ষ জরুরি ব্যবস্থা নিয়ে প্রস্তুত রয়েছে যাতে পরিস্থিতি মোকাবেলাকরা যায়।