আরজি করঃ নির্যাতিতাকে নিয়ে কুমন্তব্য! এবার কড়া নির্দেশ হাইকোর্টের

আরজি কর কাণ্ডে উত্তাল গোটা বাংলা।

author-image
Aniruddha Chakraborty
New Update
high court.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ আর জি করের নির্যাতিতার ছবি ব্যবহার করে কুমন্তব্যের অভিযোগে মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে। এই বিষয়ে সিবিআইকে অভিযোগ খতিয়ে দেখে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম। আইনজীবী শুভব্রত চৌধুরী হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন। মামলাকারীর বক্তব্য ছিল, নির্যাতিতার ছবি ব্যবহার করে সামাজিক মাধ্যমে কুমন্তব্য চালিয়ে যাচ্ছেন একদল যুবক। পুলিশ কোনও পদক্ষেপ করছে না।

বৃহস্পতিবার অর্থাৎ আজ সেই মামলা প্রধান বিচারপতির এজলাসে ওঠে। প্রধান বিচারপতি মামলাকারীর মন্তব্য খতিয়ে দেখে বলেন, "যে ধরণের মন্তব্য আপলোড হয়েছে সেটা সমাজের কোন মানুষের কাছে গ্রহণযোগ্য হতে পারে না।" 

এরপরেই প্রধান বিচারপতি মামলাকারী অভিযোগগুলি খতিয়ে দেখে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টরকে। মামলায় অ্যাডিশনাল সলিসিটর জেনারেল জানান, সিবিআইয়ের সাইবার অপরাধের জন্য কোন আলাদা শাখা নেই। তাই কলকাতা পুলিশের সাইবার শাখাকে এবিষয়ে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হোক। জানা গিয়েছে, আগামী ১৮ সেপ্টেম্বর এই বিষয়ে পরবর্তী শুনানি হবে।

এক্ষেত্রে আরও একটি বিষয় উল্লেখ্য, সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়েছে খাস কলকাতার একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, আর জি কর-এর নির্যাতিতাকে নিয়ে কুমন্তব্য করার জন্য মহিলা বাসযাত্রীরা রে-রে করে তেড়ে গেলেন এক পুরুষ যাত্রীর দিকে।  ধর্ষণ এবং খুন নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করার অভিযোগ ওঠে ওই যুবকের বিরুদ্ধে। বাসের সেই ভিডিও ইন্টারনেটে মারাত্মক ভাইরাল হয়।

প্রস্নগত, আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ।