রাত ১১টায় হঠাৎ মাদার টেরিজা ফোন করলেন মমতাকে!

আজ সপ্তম বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে উঠে মাদার টেরিজার প্রসঙ্গ। মুখ্যমন্ত্রী দাবি করেন যে তিনি একবার বাঁচিয়েছিলেন মাদারকে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
aaaaaa

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: বিজিবিএস-এর মঞ্চে যখন মুখ্যমন্ত্রী বক্তব্য রাখতে ওঠেন সেই ভাষণের শুরু থেকে শেষ অবধি যেমন বাংলার সম্প্রীতির কথা তুলে ধরেছেন তেমনই তাঁর অতীতের লড়াই সংগ্রামের ইতিহাসের কথাও বলেছেন। তাঁর বক্তৃতায় উঠে আসে মাদার টেরিজার কথা। কীভাবে মাদার তাঁর কাছে সাহায্য চেয়ে ফোন করেন, সেই সাহায্য করতে তিনি যে পিছুপা হননি সেই সব পুরনো স্মৃতি আরও একবার রোমন্থন করলেন বাংলার মুখ্যমন্ত্রী।

বলেন, 'আমি ভ্যাটিকান গিয়েছিলাম। সেই সময় মাদার টেরিজাকে সেন্ট টেরিজা সম্মান দেওয়া হয়েছিল। তখন আমি অনেকটাই ছোট ছিলাম'। এরপর মমতা বলেন, 'আমার মনে আছে একদিন রাত্রি ১১টার সময় মাদার আমায় ফোন করেন। সেই সময় আমাদের সরকার ছিল না। আমি শুধু সাংসদ ছিলাম। উনি জিজ্ঞাসা করেন মমতা তুমি আমায় সাহায্য করতে পারবে? আমি বলি অবশ্যই'। মুখ্যমন্ত্রী মমতা দাবি করেন যে মাদার তাঁকে ফোন করে বলেছিলেন যে তৎকালীন ক্ষমতাসীন রাজনৈতিক দলের কিছু নেতা ও গুন্ডারা তাঁর জমি দখল করেছে। মুখ্যমন্ত্রী বলেন, 'আমায় মাদার অনুরোধ করেছিলেন মমতা তুমি কি বাঁচাতে পারো এই বিপদ থেকে? আমি বলি অবশ্যই'। মুখ্যমন্ত্রী জানান, সেই সময় তিনি লড়াই করে মাদার টেরিজার হারিয়ে যাওয়া জমি পুনরুদ্ধার করেছিলেন।