রাজ্যের হাসপাতালগুলোর উন্নয়নে ১১৩ কোটি টাকা বরাদ্দ! জুনিয়র চিকিৎসদের আশ্বাস মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী এদিন জুনিয়র চিকিৎসকদের বলেন, রাজ্যের হাসপাতালগুলির উন্নয়নে ১১৩ কোটি টাকা বরাদ্দ হয়েছে।

author-image
Tamalika Chakraborty
New Update
Mamata Banerjee


নিজস্ব সংবাদদাতা: মুখ্যসচিব জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চে আসেন। সেখানে মুখ্যসচিবের ফোন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জুনিয়র চিকিৎসকরা ফোনে কথা বলেন। মুখ্যমন্ত্রী এদিন জুনিয়র চিকিৎসকদের বলেন, "রাজ্যের হাসপাতালগুলির উন্নয়নে ১১৩ কোটি টাকা বরাদ্দ হয়েছে। সরকারি হাসপাতাল পরিষেবা না দিলে মানুষ কোথায় যাবে? দিদি হিসেবে বলছি, আপনাদের ন্যায্য দাবি মেনে নেওয়া হবে। আপনারা অনশন তুলে দয়া করে কাজে যোগ দিন।"

প্রসঙ্গত এদিন মুখ্যসচিব মনোজ পন্থের পাশাপাশি স্বরাষ্ট্র সচিব নন্দিনী চক্রবর্তী ও ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায় উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রীকে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার বলেন, “আপনি যে সব দাবি মেনে নেওয়ার কথা বলছেন, সেগুলি লিখিতভাবে জানান। একটা ভুল ধারনা তৈরি  হয়েছে যে, শুধুই ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে আমরা অনশন করছি, এমনটা নয়।”

অনশন মঞ্চে বার বার মুখ্যমন্ত্রীকে আসার দাবি উঠতে থাকে। মুখ্যমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলতে চান আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা। সেই প্রস্তাবে রাজি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাথমিকভাবে তিনি আগামী মঙ্গলবার সময় দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু তাতে রাজি হননি অনশনরত চিকিৎসকরা। পরে মুখ্যমন্ত্রী জানান, তাঁর নিজের কিছু কর্মসূচি বাতিল করে তিনি আগামী সোমবার নবান্নে বৈঠকে বসবেন। 

 tamacha4.jpeg