সর্বনাশ! হুহু করে বেড়ে গেলো দাম! রবিবারের পাতে আর পড়বে না...

কিছুদিন আগে পর্যন্ত দাম কম ছিলো। এবার একেবারে হুহু করে বাড়ছে দাম। মুরগির মাংসের দামের সঙ্গে পাল্লা দিয়ে দাম বাড়ছে ডিমের। ফলে মধ্যবিত্তের ভোগান্তি।

author-image
Anusmita Bhattacharya
New Update
chicken

নিজস্ব সংবাদদাতা: কিছুদিন আগে অল্প দাম কমেছিল মুরগির (Chicken Price)। কিন্তু গরম বাড়ার সাথে সাথে আবার অগ্নিমূল্য হয়ে গেলো মুরগির মাংস। মুরগির মাংসের দামের সঙ্গে পাল্লা দিয়ে দাম বেড়ে গেছে ডিমেরও (Egg Price)। তাই এবার কিনতে গেলেও ছ্যাঁকা খাবেন। মধ্যবিত্ত মানুষজনের (Middle Class) নাগালের বাইরে চলে যাচ্ছে মাংস–ডিমের দাম। বাংলার নববর্ষ এবং অক্ষয় তৃতীয়া পেরিয়ে যেতেই বাড়ছে চিকেনের দাম। আজ কলকাতাসহ রাজ্যে মুরগির মাংসের দাম প্রতি কেজিতে ২৫০ টাকা ছাড়িয়েছে। কেজি প্রতি ২৩০ থেকে ২৫০ টাকার মধ্যে রাজ্যের অধিকাংশ জায়গায় রয়েছে দাম। কিছুদিন আগেই পোল্ট্রি ডিমের একটি কেসের ( ৩০ পিস ডিম ) দাম ছিল ১৪০ থেকে ১৪৫ টাকা আর এখন সেটা বিক্রি হচ্ছে ১৬৫ টাকায়। 

মাসখানেক আগেও অস্বাভাবিকভাবে বেড়েছিলো মুরগির মাংসের দাম। তখন জানা যায় যে ঘাটতি রয়েছে যোগানে (Supply)। মাঝে মুরগির মাংসের দাম ছিল কেজি প্রতি ২০০ থেকে ২৩০ টাকার মধ্যে। শনিবার–রবিবার অনেক জায়গাতেই ছুটি ছিল। আবার আজ মে দিবস। তাই বাংলা জুড়ে ছুটির মেজাজ। এই আবহে মুরগির মাংসের দাম বেড়ে যাওয়ায় সমস্যায় মানুষ আর দাম বাড়িয়ে মুনাফা লুটতে চাইছেন ব্যবসায়ীরা। তবে শোনা যাচ্ছে যে মে মাসের মাঝামাঝি সময়ে দাম কমতে পারে মুরগির মাংসের। 

ad.jpg