‘কর্মবিরতি চলছে, চলবে', নিজেদের দাবিতে অনড় থেকে জানিয়ে দিল চিকি‍ৎসকেরা

আন্দোলনকারীদের তরফে ঘোষণা করা হয়েছে, কর্মবিরতি এখনই তুলছেন না তারা।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
rg doctor

File Picture

নিজস্ব সংবাদদাতা: মুখ্যমন্ত্রী কথা রেখেছেন। মঙ্গলবার বিকেলেই জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে কলকাতা পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল, ডিসি নর্থ, দুই স্বাস্থ্য কর্তাকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাতেও কাটলো না জট। ম্যারাথন বৈঠক শেষে গভীর রাতে আন্দোলনকারীদের তরফে ঘোষণা করা হয়েছে, কর্মবিরতি এখনই তুলছেন না তারা।

কর্মবিরতি না তোলার পিছনে কী যুক্তি তাঁদের? ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফ্রন্টের বক্তব্য, ৫ দফা দাবির চতুর্থ-পঞ্চম দফা পূরণ হয়নি এখনও। সেই নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠকে বসতে চান তারা। তাঁদের সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ফের একবার আলোচনা চেয়ে রাজ্য সরকারকে এই জন্যে চিঠি দেওয়াও হবে। সেই বৈঠকে আলোচনার উপরেই নির্ভর করছে কবে ধর্না তুলে নেবেন তারা।

rgkar-protest
File Picture

এদিন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতো বলেন, “আমাদের যে চতুর্থ এবং পঞ্চম দাবি ছিল অর্থাৎ প্রিন্সিপ্যাল সেক্রেটারির বিষয়টি মানতে হবে। আর মহামান্য সুপ্রিম কোর্ট যেভাবে নিরাপত্তা এবং সুরক্ষা নিয়ে আমাদের দাবিকে মান্যতা দিয়েছে। আমাদের দাবি ছিল কলেজ ক্যাম্পাসে যাতে দ্বিতীয়বার তিলোত্তমার ঘটনা না ঘটে সেই সুরক্ষা সুনিশ্চিত করতে হবে। কলেজে কলেজে গণতান্ত্রিক পরিসর আরও বৃহত্তর করতে হবে। আমরা মনে করি এই দাবিগুলি নিয়ে দ্রুত সরকারের সঙ্গে আলোচনায় হওয়া উচিত”। 

Adddd