আরজি কর কাণ্ডে নতুন মোড়: সিবিআইয়ের চিঠিতে নতুন দুজনের নাম, কারা তারা?

আরজি কর হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্তে সিবিআই রাজ্য স্বাস্থ্য দফতরকে চিঠি পাঠিয়েছে, যেখানে চিকিৎসক দেবাশিস সোমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

author-image
Debapriya Sarkar
আপডেট করা হয়েছে
New Update
Cbi

নিজস্ব প্রতিবেদন : আরজি কর হাসপাতালের আর্থিক দুর্নীতি নিয়ে নতুন চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই রাজ্য স্বাস্থ্য দফতরকে চিঠি পাঠিয়ে জানিয়েছে, চিকিৎসক দেবাশিস সোমের সঙ্গে দুর্নীতিতে একাধিক চিকিৎসক ও ব্যক্তির যোগ রয়েছে।

Dr. Sandip Ghosh with CBI

চিঠিতে ডাক্তার সুজাতা ঘোষ (অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যানেসথেসিওলজি) এবং দেবাশিস সোম (ডেমনস্ট্রেটর, FSM) এর নাম উল্লেখ করা হয়েছে, এবং তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। সিবিআই স্বাস্থ্য দফতরের কাছে আবেদন করেছে যে যারা থ্রেট কালচারের সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

CBI pic.jpg

এদিকে, আরজি কর হাসপাতালে দুর্নীতির মামলায় ন্যাশনাল মেডিক্যাল কলেজের ৫ জন স্টাফ ও আধিকারিককে তলব করা হয়েছে। তাঁরা নিজাম প্যালেসে উপস্থিত হয়ে নথি জমা দিয়েছেন।

cbiinrgkar-ezgif.com-resize

অপরদিকে, অভিযুক্ত সন্দীপ ঘোষকে জেরা করতে ইডির একটি দল মঙ্গলবার প্রেসিডেন্সি সংশোধনাগারে যায়। এই ঘটনাগুলো রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থায় গুরুতর প্রশ্ন তুলছে এবং তদন্তের অগ্রগতিতে নতুন মাত্রা যুক্ত করেছে।