আরজি করঃ ডাক্তারি পড়ুয়াদের ফান্ডের টাকা কীভাবে ঢুকত সন্দীপের পকেটে? বড় তথ্য ফাঁস CBI-র

আরজি কর কাণ্ডে উত্তাল গোটা বাংলা।

author-image
Aniruddha Chakraborty
New Update
sandipghoshrg-ezgif.com-resize (1)

file pic

নিজস্ব সংবাদদাতাঃ বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। চলছে লাগাতার জেরা। এরই মধ্যে উঠে আসছে একের পর এক বিস্ফোরক তথ্য। সিবিআই-এর দাবি, আরজি করের অ্যাকাডেমিক ফান্ডের টাকা ঘুরপথে ঢুকেছে সন্দীপ ঘোষের পকেটে। জানা যাচ্ছে, সন্দীপ ঘনিষ্ঠ কন্ট্রাক্টরদের টাকা দেওয়া হয়েছে অ্যাকাডেমিক ফান্ড থেকে। আবার সেই টাকাই ঘুরপথে ঢুকেছে সন্দীপেরই পকেটে। 

কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, আরজি কর মেডিকেল কলেজের পড়াশোনার জন্য সরকারি টাকা আসত অর্থাৎ যে ফান্ড ছিল, সেই টাকা ঘুরপথে ঢুকেছে সন্দীপের পকেটে। তদন্তকারী সংস্থার হাতে সেই নথি এসে পৌঁছেছে। কেন্দ্রীয় এজেন্সি সেই সকল তথ্য প্রমাণ ঘেটে জানতে পেরেছে, আরজি করে কাজের জন্য যে সকল কন্ট্রাক্টর থাকে তাঁদের পেমেন্ট দেওয়া হয়েছে অ্যকাডেমিক ফান্ড থেকে। সন্দীপ ঘোষ ঘনিষ্ঠরা সেই ফান্ডের টাকা পেয়েছেন বলে খবর। অভিযোগ, এই সকল কন্ট্রাক্টররা যেহেতু সন্দীপ ঘনিষ্ঠ, তারা আবার ভাগের সেই টাকা প্রাক্তন অধ্যক্ষের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়েছেন।

এখানেই শেষ নয়, সিবিআই-এর দাবি স্বাস্থ্য ভবন যাতে ঘুনাক্ষরেও বিষয়টি না জানতে পারে সেখানেও কারসাজি ছিল বলে খবর। অ্যাকাডেমিক ফান্ডের টাকা অন্য খাতে বরাদ্দ করার নিয়ম নেই। সেক্ষেত্রে অন্যখাতে কী করে খরচ হয়েছে তা খুঁটিয়ে দেখছেন আধিকারিকরা।

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। তিলোত্তমার ন্যায়বিচারের দাবিতে পথে নামছে সমস্ত ধরনের মানুষ। প্রতিবাদ করছে জুনিয়র ডাক্তাররা। এছাড়া, সুপ্রিম কোর্টে চলছে আরজি কর কাণ্ডের মামলা। তিলোত্তমার ন্যায়বিচারের দাবিতে অপেক্ষা করছে সারা দেশের মানুষ।