আজ রাজ্যের পূর্ণ দিবস ছুটি, আরও একাধিক সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী

আজ পূর্ণ দিবস রাজ্যের ছুটি ঘোষণা করা হয়েছে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
mamata buddha

File Picture

নিজস্ব সংবাদদাতা: প্রাক্তন মুখ্যমন্ত্রীর মৃত্যুর খবর শুনেই ভেঙে পড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট বার্তা দিয়েও তড়িঘড়ি ছুটে যান বুদ্ধদেব ভট্টাচার্যের পাম অ্যাভিনিউ-এর বাড়িতে। সেখানে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি। তারপর আজকের সারাদিনের একাধিক কর্মসূচীর কথা বলেন সাংবাদিকদের সামনে।

bhyujik
File Picture

আজ পূর্ণ দিবস রাজ্যের ছুটি ঘোষণা করা হয়েছে। সরকারের তরফ থেকে গান স্যালুট দেওয়া হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। একই সাথে এদিন মুখ্যমন্ত্রী সিপিএম নেতা রবীন দেবের সাথে কথা বলে এও প্রস্তাব দেন, আজ সারাদিন পিস ওয়ার্ল্ডে বুদ্ধদেব ভট্টাচার্যের দেহ না রেখে যদি ওনারা চান, ওনাদের দল চায় তো রবীন্দ্রসদনে তাঁর মরদেহ শায়িত রাখা যেতে পারে। তবে দল যা সিদ্ধান্ত নেবে, মুখ্যমন্ত্রী তাতেই সম্মতি দেবেন বলেও জানান।

bbgiko9
File Picture

আগামীকাল বুদ্ধদেব ভট্টাচার্যের মরদেহকে বিধান সভায় নিয়ে যাওয়া হবে। কেননা দীর্ঘদিন তিনি পলিটব্যুরোর সদস্য ছিলেন, তাই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে তাঁকে আগামীকাল সেখানেও শ্রদ্ধা জানানো হবে, বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একই সাথে এদিন বারবার আবেগপ্রবণ হয়ে পড়েন মুখ্যমন্ত্রী। কথায় কথায় বলেন, “রাজ্যের জন্য ওনার প্রচুর অবদান রয়েছে। একটা মানুষ মরে গেলে তার জীবন শেষ হয়ে যায় না তাকে মানুষ মনে রাখে”। 

tbyujku99o
File Picture

India Post Advertisement Rakhi_300x250

Adddd