শাড়ি পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা! ফিরিয়ে দিল BJP

এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফিরিয়ে দিল বিজেপি। মুখ্যমন্ত্রী মমতা শাড়ি পাঠিয়েছিলেন বিজেপি নেত্রীদের জন্য। উপহার নিলেন না কেউ।

author-image
Anusmita Bhattacharya
New Update
োেোে

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: রাজনৈতিক উত্তাপ ছাপিয়ে যেতে পারল না উত্‍সবের মেজাজ। এবার নাকি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো পুজোর উপহার ফিরিয়ে দিয়েছে বিজেপির পরিষদীয় দল।

গত সপ্তাহেই মুখ্যমন্ত্রীর তরফে উত্‍সবের উপহার পাঠানো হয় বিধানসভায়। শাসক তৃণমূল কংগ্রেস ও বিরোধী বিজেপির মহিলা বিধায়কদের জন্য শাড়ি উপহার হিসাবে পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই শাড়ি ফিরিয়ে দিয়েছেন বিরোধী বিধায়কেরা। জানা গেছে যে গত সপ্তাহে তৃণমূলের মহিলা বিধায়কদের জন্য আসা উপহার বিলি করে দেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য নিজের হাতে। বিজেপি বিধায়কদের জন্য আসা উপহারগুলি নিয়ে বিরোধী দলের ঘরে পৌঁছে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা আর বার্তা দিয়ে আসেন মন্ত্রী ফিরহাদ হাকিম। পরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্দেশে বিজেপির ৭ মহিলা বিধায়কের জন্য উপহারের শাড়ি ফেরত চলে এসেছে সরকারি মুখ্য সচেতকের দফতরে।

উপহার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত প্রসঙ্গে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশের ব্যর্থতায় কামদুনির দোষীরা ছাড়া পেয়ে গেল। রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের মারা হচ্ছে, মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। নারীদের উপরে অত্যাচার হচ্ছে। বিধানসভায় আমাদের কথা বলতে দেওয়া হয় না। এর পর উনি কী করে আশা করেন উনি শাড়ি দেবেন, আমরা সেই শাড়ি পরে ঘুরে বেড়াব!'' সেই সঙ্গে তিনি জানান, তাঁদের অনুপস্থিতিতে মন্ত্রী ফিরহাদ বিরোধী দলের ঘরে শাড়িগুলি রেখে গিয়েছিলেন। বিরোধী দলনেতার সঙ্গে আলোচনা না করে তাঁরা শাড়ি ফিরিয়ে দিয়েছেন। অগ্নিমিত্রার মতে, তাঁদের 'অসম্মান' করতেই তাঁদের না জানিয়ে ওই ভাবে শাড়ি রেখে যাওয়া হয়েছিল। বিরোধীদের এই সিদ্ধান্ত সম্পর্কে মন্ত্রী ফিরহাদ বলেন, ''এটা আমাদের সৌজন্যের সংস্কৃতি। বিরোধীরা তা জানেন না। কী বলার আছে?'

hire