শুভেন্দু অধিকারীর ভাই...ধাক্কা খেল মমতা সরকার!

বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীকে নিয়ে এবার চাপে পড়ল রাজ্য সরকার। তাঁকে জিজ্ঞাসাবাদ করা গেলেও সময় বেঁধে দিয়েছে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার মামলা শুনানি হয়।

author-image
Anusmita Bhattacharya
New Update
soumendu

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: রাজ্যের করা মামলায় বিজেপি নেতা সৌমেন্দু অধিকারীর রক্ষাকবচের মেয়াদ বাড়িয়ে দিল কলকাতা হাইকোর্ট। আরও ৩ সপ্তাহ তাঁর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে পারবে না পুলিশ। এর পাশাপাশি আবার সৌমেন্দুকে জেরার জন্য বেঁধে দেওয়া নির্ঘণ্টও বহাল রেখেছে আদালত।

প্রতিহিংসামূলক আচরণের জেরে তাঁর বিরুদ্ধে মামলা করছে রাজ্য সরকার,  এমনই এক অভিযোগ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন কাঁথির প্রাক্তন পুরপ্রধান তথা বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী। ব্যক্তিগত পরিচয় দেখতে গেলে তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই। আবেদনের প্রেক্ষিতে তাঁকে রক্ষাকবচ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই রক্ষাকবচের মেয়াদ শেষ হলে ফের আদালতে ছুটে যান সৌমেন্দু।

মঙ্গলবার মামলার শুনানিতে বিচারপতি জয় সেনগুপ্তকে সৌমেন্দুূবাবুর আইনজীবী বলেন, 'যতদিন তৃণমূলে ছিলেন ততদিন সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও অভিযোগ ছিল না। বিজেপি যোগদান করতেই একের পর এক মামলা দায়ের হয়েছে'। তখন বিচারপতি সরকারি আইনজীবীর কাছে জানতে চান যে সৌমেন্দুর বিরুদ্ধে কতগুলি মামলা করা হয়েছে। জবাবে সরকারি আইনজীবী বলেন যে ৫টি। এর পর বিচারপতি বলেন, 'আমি তো দেখতে পাচ্ছি ৯টা মামলা রয়েছে। তার মধ্যে ১টা মামলা ইতিমধ্যে আদালত খারিজ করে দিয়েছে'। এর পরই সৌমেন্দুবাবুর রক্ষাকবচের মেয়াদ বাড়ানোর ঘোষণা করে দিলেন বিচারপতি সেনগুপ্ত। নির্দেশে তিনি জানিয়েছেন যে সৌমেন্দুকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তলব করতে পারে তবে কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করা চলবে না। ২ ঘণ্টার বেশি থানায় বসিয়েও রাখা যাবে না সৌমেন্দু অধিকারীকে। সপ্তাহে ২ দিনের বেশি জিজ্ঞাসাবাদ করা যাবে না। একে রাজ্য সরকারের কাছে বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে। কাঁথি পুরসভার চেয়ারম্যান থাকাকালীন কাঁথির রাঙামাটি শ্মশানের উন্নয়নের টাকা তছরুপের অভিযোগ ওঠে সৌমেন্দু অধিকারীরর বিরুদ্ধে। এমনকীা শ্মশানে থাকা বেআইনি স্টলও বিক্রির অভিযোগ ওঠে সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে।