জিএসটি কর্মীদের জন্য এবার আচরণ প্রশিক্ষণ শিবির

GST-র সিনিয়র অফিসারদের মতে, গ্রাহকদের হয়রানি করা সরকারের উদ্দেশ্য নয়। 

author-image
Atreyee Chowdhury Sanyal
আপডেট করা হয়েছে
New Update
EsohtZdU4AAk0H3

File Picture

নিজস্ব সংবাদদাতা: করদাতাদের আচরণে পরিবর্তন দেখলে কিন্তু এবার আর অবাক হবেন না। ভাবছেন কি সব বলছি? আসলে এবার যারা কর দিচ্ছেন এবং যারা কর নিচ্ছেন সেই সকল কর্মীদের আচরণে আমূল পরিবর্তন আসবে। 

সম্প্রতি অযৌক্তিক আচরণের বেশ কয়েকটি উদাহরণ প্রকাশ্যে এসেছে। আর তাই সেই সকল আচরণ বদলাতেই পণ্য ও পরিষেবা কর বিভাগ জনগণের প্রতি কর্মকর্তাদের আচরণের ধরণ সম্পর্কে একটি প্রশিক্ষণ শুরু করেছে। যাতে গ্রাহকদের সাথে কর্মকর্তাদের ব্যবহার আরও স্বচ্ছ এবং সহজতর হয়।

Gcwxkk9bcAItubB

ANM নিউজের সাথে একান্তে কথা বলতে গিয়ে, GST-এর মুখ্য কমিশনার, শ্রবণ কুমার বলেন, প্রশিক্ষণ প্রক্রিয়ার লক্ষ্য কর্মকর্তা এবং গ্রাহকদের মধ্যে ব্যক্তিগত সম্পর্ক উন্নত করা। GST-র সিনিয়র অফিসারদের মতে, গ্রাহকদের হয়রানি করা সরকারের উদ্দেশ্য নয়। 

“অনেক ক্ষেত্রে, ব্যবসায়ী এবং গ্রাহকরা দুর্ব্যবহারের অভিযোগ করেছেন। আমরা একটি আদর্শ অপারেটিং পদ্ধতি এবং মৌলিক আচরণের নিদর্শন আঁকতে চেয়েছিলাম। তাই এই প্রশিক্ষণটি গ্রাহক এবং ব্যবসায়ীদের সঠিকভাবে বুঝতে সাহায্য করবে। একই সাথে নিশ্চিত করবে কর্মকর্তাদের গ্রাহকদের প্রতি সহায়তাও”, এদিন এমনটাই জানান জিএসটির সিনিয়র অফিসার।

GcVrNNuWUAAttNw

কী রকম আচরণ হবে, তা বিশেষজ্ঞদের দ্বারা প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং GST আধিকারিকরা ভবিষ্যতে একটি বড় পরিবর্তন আশা করছেন।