অডিও ক্লিপে ৩ জনের পরিচয় জানার চেষ্টা চলছে: ডিসি বিধাননগর

পুলিশ অফিসারের দাবি, 'তাতে দেখা গিয়েছে অডিওর সত্যতা নিয়ে কোনও সংশয় নেই'। 

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
mmjhkiuo

File Picture

নিজস্ব সংবাদদাতা: শনিবার সকালে গ্রেফতার করা হয়েছে সিপিএম নেতা কলতান দাশগুপ্তকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, চিকিৎসকদের উপর হামলার চক্রান্ত নিয়ে কথোপকথনে শোনা গিয়েছে কলতানের কণ্ঠস্বর। শুক্রবার রাতে এই মামলায় সঞ্জীব দাস নামে এক ব্যক্তিকে প্রথমে গ্রেফতার করে পুলিশ। আর তাঁকে জিজ্ঞাসাবাদ করেই উঠে আসে কলতানের নাম। 

দুজনকে গ্রেফতার করার পর শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিধাননগর কমিশনারেটের ডিসি অনীশ সরকার। এদিন পুলিশকর্তা বলেন, “গোপন সূত্রে আমরা একটি অডিও ক্লিপ পাই। কথোপকথন শুনি। যাদের গলা সেখানে শোনা গিয়েছে, তাঁদের মধ্যে একজন সঞ্জীব দাস এবং দ্বিতীয় ব্যক্তি সিপিএম রাজ্য কমিটির যুবনেতা কলতান দাশগুপ্ত। পুলিশ আরও জানিয়েছে, পুলিশের টেকনিক্যাল অ্যানালিসিস উইং ও ইনভেস্টিগেটিভ উইং একসঙ্গে অডিওর সত্যতা যাচাই করেছে। পুলিশ অফিসারের দাবি, তাতে দেখা গিয়েছে অডিওর সত্যতা নিয়ে কোনও সংশয় নেই। 

nnmkkk
File Picture

ডিসি অনীশ সরকার এও জানান, সঞ্জীব দাস স্বীকার করেছেন যে গলাটা ওঁর ছিল। আপাতত তাঁদের দুজনকে আদালতে পেশ করা হবে। পুলিশের তরফে ১৪ দিনের পুলিশ হেফাজত চেয়ে আবেদন করা হবে। পরে ধৃতদের ভয়েস স্যাম্পেল নিয়ে তদন্ত করা হবে। ওই অডিওতে সাহেব, দাদু ও বাপ্পা নামে তিনজনের কথা উল্লেখ করা হয়েছে। এরা কারা, তা খতিয়ে দেখা হবে পুলিশের তরফে। একই সাথে ভারতীয় ন্যায় সংহিতার ২২৪, ৩৫২, ৩৫৩, ৩৫১ ও ৬১ নম্বর ধারায় মামলা রুজু হয়েছে।  

nnjki
File Picture

Adddd