কেমন আছেন অনিকেত? এই মুহুর্তের লেটেস্ট হেলথ্‌ আপডেট -

এই মুহুর্তে তাঁকে রাখতে হয়েছে আইসিইউ-তে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
Aniket

File Picture

নিজস্ব সংবাদদাতা: গতকাল গভীর রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ধর্মতলার ৭ অনশরকারী চিকিৎসকদের মধ্যে অন্যতম চিকিৎসক ডঃ অনিকেত মাহাতো। তাঁকে রাতেই আরজি কর হাসপাতালে ভর্তি করাতে হয়। ভর্তির সাথে সাথে সিসিইউ-তে স্থানান্তরিত করাতে হয় অনিকেতকে। কিন্তু এই মুহুর্তে তাঁকে রাখতে হয়েছে আইসিইউ-তে। একেবারেই ভালো নেই অনিকেত। 

ইতিমধ্যেই অনশনকারীদের জন্য এসএসকেএম-র চার সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এমনকি অনিকেতের জন্যে ৫ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। গতকালই অনিকেত মাহাতোকে পরীক্ষা করে আরজি করের চিকিৎসক সৈকত নিয়োগী জানিয়েছিলেন, অনশনকারী এই জুনিয়র ডাক্তারের শারীরিক পরিস্থিতি বিপজ্জনক। তিনি বলেন, অনিকেতের দেহে কিটোন বডির উপস্থিতি মিলতে শুরু করেছে। কিটোন বডির পরিমাণ ৪+। কিটোন বডি বাড়তে থাকলে জুনিয়র এই ডাক্তার কোমায় যেতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন চিকিৎসক সৈকত নিয়োগী। 

Aniket

তবে তার আশঙ্কা অমুলক নয়। অনিকেতের যে হেলথ্‌ আপডেট পাওয়া যাচ্ছে, তাতে জানা যাচ্ছে, তারা সারা শরীরে অক্সিজেন সরবরাহ ঠিক করে হচ্ছে না। এমনকি লিভার ও কিডনি ঠিক করে কাজ করছে না। ক্রমাগত, অবজারভেশনে রাখা হয়েছে ডঃ অনিকেত মাহাতোকে। 

Adddd