মহিলাকর্মীর শ্লীলতাহানি! শিরোনামে বাবাসাহেব আম্বেদকর বিশ্ববিদ্যালয়

বাবাসাহেব আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে মহিলাকর্মীর শ্লীলতাহানির অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ম্নব

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ বাবাসাহেব আম্বেদকর বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠল। বিশ্ববিদ্যালয়ের এক মহিলা শিক্ষাকর্মীর উপর মানসিক ও দৈহিক নির্যাতনের অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে।বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল কমপ্লেন কমিটির কাছে একটি অভিযোগও জমা পড়েছে বলে খবর। বিক্ষোভকারীদের দাবি, ওই অধ্যাপকের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ অবিলম্বে বন্ধ করতে হবে। ওই অধ্যাপকের বহিষ্কারের দাবিতে সরব হয়েছেন বিশ্ববিদ্যালয়ের মহিলা কর্মীরা।

অধ্যাপকের বিরুদ্ধে শিক্ষাকর্মীর এই অভিযোগকে কেন্দ্র করে সোমবার সরগরম হয় বাবাসাহেব আম্বেদকর বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের কর্মীরা হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক পদক্ষেপের জন্য।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোমা বন্দ্যোপাধ্যায় জানান, "একটি দুর্ভাগ্যজনক অভিযোগ আমাদের কাছে এসেছে। অভিযোগ শোনার পর ইন্টারনাল কমপ্লেন কমিটিতে বিষয়টি জানানো হয়েছে। কমিটি বেশ কয়েকটি বৈঠক করেছে। যাঁর নামে অভিযোগ, তাঁকে চিঠি পাঠানো হয়েছে। দুই পক্ষের বয়ান নেওয়া হয়েছে। অভিযুক্ত অধ্যাপককে চিঠি দিয়ে নিজের বক্তব্য জানাতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তরফে যা পদক্ষেপ করার, তা করা হয়েছে। পরবর্তীতে ইন্টারনাল কমপ্লেন কমিটি যা পদক্ষেপ করার করবে।"