নবান্নে বৈঠকের পরেই বদলে গেল ডাক্তারদের ধর্না মঞ্চের ছবি

বুধবার নবান্নে মুখ্যসচিব মনোজ পন্থের সঙ্গে জুনিয়র ডাক্তারদের আড়াই ঘণ্টার বৈঠকের পর দেখা যাক ধরনা মঞ্চের বাঁশ খোলা শুরু হয়েছে এবং মঞ্চ ফাঁকা হচ্ছে।

author-image
Debapriya Sarkar
New Update
Dharnamancha

নিজস্ব প্রতিবেদন : বুধবার নবান্নে মুখ্যসচিব মনোজ পন্থের সঙ্গে জুনিয়র ডাক্তারদের আড়াই ঘণ্টার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষ হতেই সল্টলেকের ধরনা মঞ্চের পরিস্থিতি পাল্টাতে শুরু করে। দেখা যাক ধরনা মঞ্চের বাঁশ খোলা শুরু হয়েছে এবং মঞ্চ ফাঁকা হচ্ছে। তবে জুনিয়র ডাক্তারদের তরফে এখনও ধরনার সমাপ্তি নিয়ে কিছু জানানো হয়নি। সূত্রের খবর, মুখ্যসচিবের সঙ্গে এদিন আলোচনা গঠনমূলক হয়েছে জুনিয়র ডাক্তারদের।

Meeting between Junior doctors and Mamata Banerjee

চতুর্থ ও পঞ্চম দফার দাবি পূরণের জন্য জুনিয়র ডাক্তাররা নবান্নে বৈঠকে বসেন। তাদের মূল দাবি ছিল মেডিক্যাল কলেজগুলিতে ছাত্র সংসদ নির্বাচনের জন্য নির্দেশিকা জারি করা এবং রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন গঠনের জন্য নির্বাচনের প্রতিশ্রুতি। এই বৈঠকটি ইতিবাচক হয়েছে বলে জানা যাচ্ছে।

Mamata Banerjee and Junior doctors meeting

বৈঠকে রোগী পরিষেবা, রেফার রোগের সমস্যা এবং স্বাস্থ্যকর্মীদের সমস্যার উপরও আলোচনা হয়। জুনিয়র ডাক্তাররা কেন্দ্রীয় রেফারেল সিস্টেম গঠনের দাবি জানিয়েছেন, যাতে রোগীরা জানতে পারে কোন হাসপাতালে ক’টি বেড খালি রয়েছে। এই প্রস্তাবে মুখ্যসচিব খুশি ও সহমত হয়েছেন।