দাদাসাহেব ফালকে সম্মান, আবেগ ধরে রাখতে পারলেন না অভিনেতা

'আমার কাছে বলার কোনও ভাষা নেই। আমি হাসতেও পারি না আবার কাঁদতেও পারি না'।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
mithun chk1.jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: ভারতীয় সিনেমায় অবদানের জন্য ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী। আজ সকালেই কেন্দ্রীয় রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব টুইট করে এই খবর ঘোষণা করেন। আর তারপরেই অভিনেতাকে নিয়ে চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। 

এমনকি বিরোধী দলের নেতা হওয়ার পরেও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। মিঠুন চক্রবর্তীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। 
এদিন সেই ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কারে ভূষিত হওয়ার ঘোষণায়, অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী বলেন, “আমার কাছে বলার কোনও ভাষা নেই। আমি হাসতেও পারি না আবার কাঁদতেও পারি না। এটা অনেক বড় জিনিস, অনেক বড় সম্মান। আমি কল্পনাও করতে পারিনি যে আমি কোনও দিন পাব। এই পুরষ্কার আমি আমার পরিবার এবং সারা বিশ্বে আমার ফ্যানেদের উৎসর্গ করছি”।

১৯৭৬ সালে পরিচালক মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবির হাত ধরে প্রথম সিনেমায় আত্ম প্রকাশ করেন মিঠুন চক্রবর্তী। আর তখন থেকেই ধীরে ধীরে ‘ডিস্কো ড্যান্সার’ থেকে ‘মহাগুরু’ হয়ে উঠেছেন তিনি। আর এবার তাঁর সেই অসাধারণ প্রতিভার জন্যেই কেন্দ্র তাঁকে ‘দাদাসাহেব ফালকে’ সম্মানে সম্মানিত করছে। 

mithunn chk.jpg

Adddd