Good News: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে এই মুহূর্তের বড় খবর!

চোখ নিয়ে দীর্ঘদিন ধরে ভুগছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে সম্প্রতি আমেরিকায় যান চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট নিয়ে। এবার ফিরলেন নিজের বাড়ি।

author-image
Anusmita Bhattacharya
New Update
abhishek banerjee.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: কলকাতায় ফিরলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। চোখের চিকিৎসার কারণে বিদেশে গিয়েছিলেন তিনি। রবিবার সন্ধ্যায় নিজের বাড়িতে ফেরেন তিনি।  সন্ধ্যা ৭টা ৫ নাগাদ ফ্লাই এমিরেটসের বিমানে দুবাই থেকে দমদমে নামলেন তিনি। কালো গেঞ্জি, ব্লু জিন্স, পায়ে সাদা জুতো। সাংবাদিকদের কুশল সংবাদ নিলেন দূর থেকে হাত নেড়েই। অভিষেকের সঙ্গে দেখা গেল তাঁর মেয়েকে। সাংবাদিকদের কোনও প্রশ্নের মুখোমুখি হননি তিনি। বিমানবন্দর থেকে বেরিয়ে সোজা গাড়িতে উঠে পড়েন।

২০১৬ সালের অক্টোবর মাসে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনার শিকার হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গুরুতর আঘাত পান তিনি। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় তাঁর বাঁ চোখ। দীর্ঘদিন টানা বিদেশে চিকিৎসা করিয়েছেন তিনি। চোখে অস্ত্রোপচারও করতে হয়েছে তাঁর। এরপর নির্দিষ্ট সময় অন্তর তাঁকে চিকিৎসার জন্য মাঝে মাঝেই যেতে হয়। আমেরিকার জন হপকিন্স হাসপাতালে তাঁর চিকিৎসা করা হচ্ছে। অভিজ্ঞ চিকিৎসকের অত্যাধুনিক চিকিৎসায় থাকেন তিনি। প্রায় এক মাসের কাছাকাছি ছিলেন এবার। এবার বিদেশে যাওয়ার আগে হাইকোর্টে হলফনামা দিয়ে বিদেশ যাত্রার জন্য আবেদন করেন অভিষেক। হলফনামায় জানিয়েছেনছিলেন যে ২৬ জুলাই বুধবার তিনি রওনা হতে চান। চিকিৎসার জন্য প্রায় ২৪ দিন আমেরিকায় থাকতে হতে পারে তাঁকে। ২৬ জুলাই সু্প্রিম কোর্টের সবুজ সংকেত নিয়ে কলকাতা থেকে দুবাই যান তিনি। দুবাই হয়ে আমেরিকা যান। বিদেশ থেকে ইডির বিরুদ্ধে সরব হয়েছেন অভিষেক। ইডিকে তোপ দেগে টুইটও করেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের অযোগ্য বলে কটাক্ষ করেছিলেন অভিষেক।

এবার যখন অভিষেক আমেরিকায় যান তখন জানা যায় যে ফের অস্ত্রোপচার করা হতে পারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চোখে। এই মাসের মাঝামাঝি সময়ে কলকাতা ফিরবেন বলে শোনা গিয়েছিল। এদিকে গোয়ালতোড়ের পিংবনিতে সভা করতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তীব্র কটাক্ষ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অভিষেক বন্দোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে দাবি করেন, 'স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে এই প্রথম কেউ নিউইর্য়ক গিয়েছেন চোখের চিকিৎসা করাতে'। কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় নিজের চোখের চিকিৎসায় ছবি শেয়ার করতেই বিতর্ক শুরু হয়। টাইমস স্কোয়ারে দাঁড়িয়ে একটি সেলফি তুলে নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবির সঙ্গে লেখেন, 'Bright sunny sunny morning in NYC'।