'কেন্দ্রীয় হারেই ডিএ রাজ্যে...', বড় মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী

বহুদিন ধরেই দক্ষিণের কর্ণাটকে সপ্তম বেতন কমিশন জারির দাবি করছেন সরকারি কর্মীরা। এই আবহে রাজ্য সরকারি কর্মীদের উদ্দেশে সেকানকার মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বার্তা দেন যে রাজ্য সরকার তো কেন্দ্রীয় হারে ডিএ দিয়ে থাকে।

author-image
Anusmita Bhattacharya
New Update
mamata protest.jpg

নিজস্ব সংবাদদাতা: ২০২৪ সালের জানুয়ারি থেকে রাজ্য সরকারি কর্মচারী, শিক্ষকদের ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি পেয়েছে। বাজেটে আরও ৪ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা করে দিয়েছে বাংলার সরকার। সেই বর্ধিত ডিএ কার্যকর হবে মে মাস থেকে। তবে রাজ্য সরকারি কর্মীরা কেন্দ্রীয় হারে ডিএ দেওয়ার দাবিতে সরব সরকারের বিরুদ্ধে। প্রসঙ্গত, দেশে অনেক রাজ্যেই কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া হচ্ছে। এদিকে লোকসভা ভোটে যে ডিএ এবং সপ্তম বেতন কমিশন একটা বড় ইস্যু হতে পারে সেই ইঙ্গিত আছে বাংলা ছড়াও অন্য রাজ্যে। এই পরিস্থিতিতে এবার মহার্ঘ ভাতা নিয়ে বড় মন্তব্য করলেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী। সরকারি কর্মীদের দাবিদাওয়া, অভিযোগের পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী বলেন যে রাজ্য তো কেন্দ্রীয় হারেই মহার্ঘ ভাতা দেয়। অবশ্য কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ ফের এক দফায় বেড়ে যেতে পারে শীঘ্রই। 

বহুদিন ধরেই দক্ষিণের কর্ণাটকে সপ্তম বেতন কমিশন জারির দাবি করছেন সরকারি কর্মীরা। এই আবহে রাজ্য সরকারি কর্মীদের উদ্দেশে সেকানকার মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বার্তা দেন যে রাজ্য সরকার তো কেন্দ্রীয় হারে ডিএ দিয়ে থাকে। অবশ্য সেই রাজ্যে আপাতত পশ্চিমবঙ্গের মতোই ষষ্ঠ বেতন কমিশন জারি আছে।  

Add 1

cityaddnew

স

স