নেহেরু, গান্ধী এবং আবদুল্লাহ, রক্ত-সন্ত্রাসবাদ! চরম খোঁচা শাহের

কি নিয়ে কটাক্ষ করলেন শাহ?

author-image
Anusmita Bhattacharya
New Update
amit shah bjjp.jpg

নিজস্ব সংবাদদাতা: সোমবার জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনের প্রথম দফার প্রচারের শেষ দিন। জম্মু ও কাশ্মীরে আসন্ন বিধানসভা নির্বাচন ঘিরে কিশতওয়ারে একটি জনসভায় ভাষণ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

amit modi jk.jpg

ভাষণ দিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, "কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট সবসময়ই সন্ত্রাসবাদকে পুষ্ট করেছে... ১৯৯০- এর দশকে ফারুক আবদুল্লাহ মুখ্যমন্ত্রী ছিলেন, রাজীব গান্ধীর সঙ্গে চুক্তির পর আপনি নির্বাচিত হয়েছিলেন। যখন কাশ্মীর উপত্যকা সন্ত্রাসের কারণে রক্তে ভেজা ছিল, কোথায় ছিলেন?... আপনি লন্ডনে গিয়েছিলেন গ্রীষ্মের ছুটিতে, নেহেরু, গান্ধী এবং আবদুল্লাহ পরিবার এখানে সন্ত্রাস ছড়িয়েছে এবং এখন তারা আবার আপনার আশীর্বাদ চায়... তারা কাশ্মীরি পণ্ডিতদের বয়কট করেছে, সন্ত্রাসবাদ ছড়িয়েছে এবং বিলম্বিত করেছে সংরক্ষণ। আপনি কি আবার সেই এনসি-কংগ্রেস চান?"

filepic

এর আগে শাহ ভাষণে বলেছেন, "আমি গুর্জারদের প্রতিশ্রুতি দিয়েছিলাম যে পাহাড়িরা সংরক্ষণ পাবে কিন্তু এটি গুর্জারদের প্রভাবিত করবে না। এবং এখন, মোদি সরকার গুর্জার সংরক্ষণকে স্পর্শ না করে পাহাড়িদের সংরক্ষণ দিয়েছে...এখন গুর্জার এবং পাহাড়িদের উপজাতীয় সংরক্ষণ রয়েছে, এখন আপনার সন্তানরাও কালেক্টর এবং ডিএসপি হতে পারে...প্রধানমন্ত্রী মোদি তিনটি পরিবারের শাসন বাতিল করে রাজ্যে পঞ্চায়েতি রাজ প্রতিষ্ঠা করেছেন...শিশুরা শীঘ্রই বিধানসভা ও লোকসভায় প্রতিনিধিত্ব করবে...প্রধানমন্ত্রী মোদি জম্মু ও কাশ্মীরকে বিকশিত করতে চান এবং ওবিসিকেও সংরক্ষণের অধিকার দিতে চান"।