মৃত্যুর আগে পর্যন্ত ইজরায়েলের সঙ্গে লড়াই! হামাস প্রধানের মৃত্যুর ভিডিও দেখলে চমকে উঠবেন

: কয়েকমাস আগেই ইরানে খুন হয়েছিলেন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়েহ। এরপরেই হামাসের প্রধান হন ইয়াহিয়া সিনওয়ার।

author-image
Tamalika Chakraborty
New Update
imageshamas

নিজস্ব সংবাদদাতা: কয়েকমাস আগেই ইরানে খুন হয়েছিলেন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়েহ। এরপরেই হামাসের প্রধান হন ইয়াহিয়া সিনওয়ার। জানা যায়, গত বছর ৭ অক্টোবর ইজরায়েলের বুকে হামাস যে ভয়ঙ্কর হামলা করেছিল, তার মাস্টার মাইন্ড ইয়াহিয়া সিনওয়ার। গাজায় ইজরায়েলি সেনার বোমাবর্ষণে খতম হয়েছে সিনওয়ার! ইতিমধ্যে হামাসের তরফে তা নিশ্চিত করা হয়েছে। 

প্রসঙ্গত, বৃহস্পতিবার ইজরায়েলের সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, 'গাজায় ইজরায়েলি হামলায় তিন জঙ্গি নিকেশ হয়েছে। আইডিএফ খতিয়ে দেখছে সেই তিনজনের মধ্যে একজন সিনওয়ার কিনা।’ ইয়াহিয়া সিনওয়ার মৃত্যুর সময়ের একটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে একটি বহুতল ইজরায়েলি বোমায় কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।  ভিডিওতে দেওয়ালগুলো ভেঙে পড়তে দেখা যায়। সেখানেই একটি ঘরে সর্বাঙ্গে ধুলো মেখে সোফায় বসে রয়েছে হামাস প্রধান সিনওয়ার। কিন্তু স্কার্ফ দিয়ে তার মাথা-মুখ সম্পূর্ণ ঢাকা। দেখে হামাস প্রধানকে গুরুতর আহত মনে হচ্ছিল। ইজরায়েলি সেনার ড্রোন দেখে কাঁপা কাঁপা হাতে একটি লাঠি ছুড়ে মারে। তার পরই একটি বোমা এসে পড়ে সেখানে। আর তাতেই খতম হয় হামাস প্রধান।

 

আইডিএফের মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি জানান, “গাজায় আমাদের অভিযানের লক্ষ্য সফল হয়েছে। খতম হয়েছে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার। ইজরায়েলের ইতিহাসে রক্তাক্ত দিন ৭ অক্টোবর। আমাদের দেশের বুকে হওয়া এই হামলার জন্য দায়ী সিনওয়ার। "