গর্ভপাতের অনুমতি দেওয়ার পথে এই দেশ! আইন ৯টি রাজ্যের চেয়ে বেশি উদার

সংযুক্ত আরব আমিরাত ধর্ষণ এবং অজাচারের ক্ষেত্রে গর্ভপাতের অনুমতি দেওয়ার জন্য আরব দেশের আইনকে নয়টি আমেরিকান রাজ্যের বিধানের চেয়ে বেশি উদার করে তোলে।

author-image
Anusmita Bhattacharya
New Update
pregnant1

নিজস্ব সংবাদদাতা: সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ধর্ষণ এবং অজাচারের ক্ষেত্রে গর্ভপাতের অনুমতি দেওয়ার পথে এবং এর ফলে ইসলামিক দেশের গর্ভপাত আইনগুলি মার্কিন যুক্তরাষ্ট্রের নয়টি রাজ্যের চেয়ে বেশি উদার হতে পারে।

VDS Pregnancy কি?

যেহেতু মার্কিন সুপ্রিম কোর্ট ২০২২ সালে গর্ভপাতের জন্য ফেডারেল সাংবিধানিক সুরক্ষা বাতিল করেছে, ১৪টি রাজ্য প্রায় সমস্ত পরিস্থিতিতে গর্ভাবস্থার চিকিৎসা বন্ধ করা নিষিদ্ধ করেছে। বিপরীতে, সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা ধর্ষণ এবং অজাচারের ক্ষেত্রে গর্ভপাতের অনুমতি দিয়ে একটি রেজুলেশন অনুমোদন করেছে, যদি ঘটনাটি অবিলম্বে রিপোর্ট করা হয় এবং গর্ভাবস্থার ১২০ দিনের মধ্যে প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়। ১৪টি আমেরিকান রাজ্যের মধ্যে, ৯টি রাজ্য - আলাবামা, আরকানসাস, কেনটাকি, লুইসিয়ানা, মিসৌরি, ওকলাহোমা, সাউথ ডাকোটা, টেনেসি এবং টেক্সাস ধর্ষণ বা অনাচারের ক্ষেত্রেও গর্ভপাতের অনুমতি দেয় না। এই বিষয়ে আরব জাতির সাম্প্রতিক পরিবর্তনের সাথে তুলনা করে, মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি রাজ্য গর্ভপাতের উপর কঠোর নিষেধাজ্ঞা বজায় রেখেছে।

  tamacha4.jpeg