খলিস্তানি নেতার হত্যায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বিবৃতিতে সরব ট্রুডো

ভারত এবং কানাডার সরকারের মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছে, তা টের পাওয়া গিয়েছিল জি ২০ সম্মেলনে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খলিস্তানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছিলেন।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যা নিয়ে সরগরম হয়ে উঠেছিল কানাডার রাজনীতি। যার আঁচ ভারতেও এসে পড়েছিল। এই নিয়ে এক বিবৃতি দিয়েছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। এবার তার সেই বিবৃতিতে সরব হলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। 

hiren

তার কথায়, '' প্রথম থেকেই যখন আমরা বিশ্বাসযোগ্য অভিযোগ জানতে পেরেছিলাম যে এজেন্টরা ভারত সরকার কানাডার মাটিতে একজন কানাডিয়ান নাগরিককে হত্যার সাথে জড়িত ছিল। আমরা ভারতের কাছে পৌঁছেছিলাম যাতে তারা এই বিষয়টির গভীরে যাওয়ার জন্য আমাদের সাথে কাজ করতে বলে। আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের মতো আমাদের বন্ধু এবং মিত্রদের কাছেও পৌঁছেছি। এবং অন্যরা আন্তর্জাতিক আইন এবং গণতন্ত্রের সার্বভৌমত্বের এই গুরুতর লঙ্ঘনের বিষয়ে কাজ করার জন্য। এটি এমন একটি বিষয় যা আমরা খুব গুরুত্ব সহকারে নিচ্ছি। আইন প্রয়োগকারী এবং তদন্তকারী সংস্থা তাদের কাজ চালিয়ে যাওয়ায় আমরা সমস্ত অংশীদারদের সাথে কাজ চালিয়ে যাব। কানাডা এমন একটি দেশ যা সর্বদা আইনের শাসনের পক্ষে দাঁড়াবে কারণ যদি আবার সঠিক হতে শুরু করে, যদি বড় দেশগুলি পরিণতি ছাড়াই আন্তর্জাতিক আইন লঙ্ঘন করতে পারে, তবে সমগ্র বিশ্ব সবার জন্য আরও বিপজ্জনক হয়ে উঠবে। "

hiring.jpg