ভারতের পিছনে না লেগে দেশের কথা ভাবুক সরকার! বিস্ফোরক পাকিস্তানের স্পিকার

পাকিস্তানে বালোচিস্তান বিধানসভার প্রাক্তন স্পিকার বলেন, গত ৭৫ বছরে পাক সরকার চরম অত্যাচার করছে। বালোচিস্তানের মানুষের অসংখ্য মানুষ নিখোঁজ। সেই পরিবারের পাশে দাঁড়াতে আমরা এখানে এসেছি।

author-image
Tamalika Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
BALOCH SPEAKER.jpg

নিজস্ব সংবাদদাতা: ক্রমেই অশান্ত হয়ে উঠছে পাকিস্তান। পাকিস্তানের বিরুদ্ধে দেশের মধ্যেই উঠল সমালোচনার ঝড়। আমেরিকার ওয়াশিংটন ডিসিতে প্রতিবাদ মিছিল হয়। সেখানে পাকিস্তানের বালোচিস্তান বিধানসভার প্রাক্তন স্পিকার ওয়াহিদ বালোচ বলেছেন, "পাকিস্তান সরকার গত ৭৫বছর ধরে বালোচিস্তানে যে নৃশংসতা চালাচ্ছে তার বিরুদ্ধে আমরা প্রতিবাদ করছি। গত ৭৫ বছর ধরে বালোচিস্তানের অনেক মানুষ নিখোঁজ হয়েছেন। আমরা সেই পরিবারগুলোর পাশে দাঁড়াতে চাইছি।"

 

অন্যদিকে, প্রবল বৃষ্টির মধ্যে বালোচিস্তানের একটি প্রতিবাদ সভায় উপস্থিত হয়ে সিন্ধি ফাউন্ডেশনের সদস্য সুফি লাঘরি বলেন, “পাকিস্তানের সবচেয়ে বড় ব্যর্থতা হল তারা সব সময় ভারতকে দোষারোপ করে। বালোচিস্তানে হাজার হাজার মানুষ নিখোঁজ হয়েছেন, আপনি কি মনে করেন এটা ভারতের কাজ? পুরনো অস্ত্র পাকিস্তান ব্যবহার করে বালোচিস্তানের মানুষকে পাক সরকার ভুল বোঝাতে চাইছে। এই কারণেই আমরা এই খারাপ আবহাওয়ার মধ্যেও এখানে এসেছি।"