সামনে এল চাঞ্চল্যকর তথ্য ! গণহত্যার জন্য দায়ী খোদ সংরক্ষিত সেনা কর্তা ?

একজন সেনাবাহিনীর মুখপাত্র বলেন যে মিস্টার কার্ডের রিজার্ভ ইউনিট গ্রীষ্মে ওয়েস্ট পয়েন্টে প্রশিক্ষণ সমর্থন করেছিল, কিন্তু তিনি নির্দেশনা দিয়েছিলেন বা কোনো প্রশিক্ষণে অংশগ্রহণ করেছিলেন তা নির্দেশ করার কোনো রেকর্ড নেই।

author-image
Adrita
New Update
ষ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ রবার্ট আর. কার্ড, এই মুহুূর্তে মার্কিন দেশে ঘটে যাওয়া গণহত্যার মূল অভিযুক্ত। সূত্র মারফত জানা গিয়েছে যে, সে একজন সেনা সংরক্ষিত কর্তা। অভিযুক্তের একজন প্রতিবেশী বলেছেন যে তার পরিবার বেশ কয়েকটি প্রজন্ম ধরে দক্ষিণ মেইনের কৃষি জমিতে বসবাস করে আসছে।

hiring.jpg

পুলিশের কর্মকর্তারা রবার্টকে 'বিপজ্জনক' হিসাবে বিবেচনা করেছেন। মেইন স্টেট পুলিশের কর্নেল উইলিয়াম জি. রস মেইনের বাসিন্দাদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেছেন যে, '' আমরা বিশ্বাস করি এটি এমন একজন যার কাছে যাওয়া উচিত নয়। '' 

সেনাবাহিনীর একজন মুখপাত্রের মতে, মিস্টার কার্ড কোনো যুদ্ধ মোতায়েন করেননি এবং তাকে মেইনের সাকোতে ৩য় ব্যাটালিয়ন, ৩০৪ তম পদাতিক রেজিমেন্টে নিয়োগ দেওয়া হয়েছে। পুলিশ তদন্তকারীরা এমন একটি ঘটনা খতিয়ে দেখছিলেন যেখানে মিস্টার কার্ড সম্প্রতি ওয়েস্ট পয়েন্ট থেকে দূরে নয় এমন একটি ন্যাশনাল গার্ড প্রশিক্ষণ কেন্দ্র ক্যাম্প স্মিথ পরিদর্শনের সময় কর্মকর্তাদের সাথে ঝগড়া করেছিলেন। তিনি একজন সেনা কর্তা হয়ে কিভাবে এমন হত্যালীলা চালালেন তা খতিয়ে দেখবে পুলিশ প্রশাসন। তবে একজন সিনিয়র আইন প্রয়োগকারী কর্মকর্তা বলেন যে তা মানসিক স্বাস্থ্যের যথাযথ মূল্যায়ন করা হবে। 

hiring 2.jpeg