বাংলাদেশের উত্তপ্ত পরিস্থিতিতে কার হাত? হাসিনা নাকি অন্য কেউ? এল সামনে

শেখ হাসিনাকে নিয়ে বড় দাবি।

author-image
Anusmita Bhattacharya
New Update
sheikh-hasina-bangladesh

নিজস্ব সংবাদদাতা: শেখ হাসিনার সমর্থকদের বাংলাদেশের পরিস্থিতির জন্য পশ্চিমাদের দায়ী করা প্রসঙ্গে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় মুখ খুললেন। 

bangladesh hj.jpg

সজীব ওয়াজেদ জয় বলেন, "আচ্ছা, আমি জানি না মার্কিন যুক্তরাষ্ট্র সরাসরি জড়িত কি না, আমার কাছে কোনো প্রমাণ নেই। কিন্তু আপনি যদি পরিস্থিতি দেখেন, বিক্ষোভগুলিকে উসকে দেওয়া হয়েছিল এবং উত্তেজিত করা হয়েছিল... যখন প্রথম বিক্ষোভ শুরু হয়েছিল, তখন তারা শান্তিপূর্ণ ছিল। আমাদের পুলিশ তাদের পাহারা দিয়েছিল এবং আমাদের সরকার কয়েক বছর আগে কোটা কমিয়েছিল যখন কোটার বিরুদ্ধে প্রথম দফা প্রতিবাদ হয়েছিল, একটি মামলার কারণে কোটা পুনর্বহাল করেছিল। এর বিরুদ্ধে আপিল দায়ের করেছে তার মানে আমাদের সরকার ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে লড়াই করছে"। 

sajeeb

জয় আরো বলেন, "আমরা শুধু সুপ্রিম কোর্টের শুনানির অপেক্ষায় ছিলাম...আমাদের সরকার সহিংসতা দমন করার জন্য সবকিছু করেছে। আমাদের সরকার কখনই সহিংসতার নির্দেশ দেয়নি। সহিংসতাটি কোনো অজানা পক্ষের দ্বারা উস্কে দেওয়া হয়েছিল...এটি ইচ্ছাকৃতভাবে করা হয়েছিল...আমি নিশ্চিত যে হ্যাঁ এটি পশ্চিম দিক থেকে প্ররোচিত হয়েছিল..."

joyha