ব্যর্থ হয়েছে প্রস্তাব, গাজা সহিংসতা বন্ধে 'ফেল' জাতিসংঘ

নিকোলাস ডি রিভিয়ের বলেছেন যে তার প্রতিনিধিদল মার্কিন যুক্তরাষ্ট্রের খসড়ার পক্ষে ভোট দিলেও, এটি রাশিয়ান ফেডারেশনের সংস্করণে বিরত থাকে কারণে হামাসের কর্মকাণ্ডকে সন্ত্রাসী হামলা হিসাবে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়।

author-image
Adrita
New Update
গ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ মার্কিন রেজুলেশনের ব্যর্থতার পর, নিরাপত্তা পরিষদ একটি রাশিয়ান-খসড়ার উপর ভোট দেয়। যেটিতে একটি মানবিক যুদ্ধবিরতি এবং স্থল হামলার আগে গাজার বেসামরিক নাগরিকদের দক্ষিণে স্থানান্তরিত করার জন্য ইসরায়েলের আদেশ প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছিল। প্রস্তাবে রাশিয়ার প্রচেষ্টা ছিল তবে, প্রচেষ্টাটি মাত্র চারটি ভোট পেয়েছে।

hiring.jpg

প্রথম ভোটের আগে বক্তৃতা, লিন্ডা থমাস-গ্রিনফিল্ড বলেছিলেন যে তার প্রতিনিধিদল কাউন্সিলের সমস্ত সদস্যদের কাছ থেকে একটি ইনপুট চেয়ে একটি শক্তিশালী এবং ভারসাম্যপূর্ণ পাঠ্যের চারপাশে ঐকমত্য তৈরি করতে কাজ করেছে। আমাদের দৃষ্টিভঙ্গি রাশিয়ার সাথে সম্পূর্ণ বিপরীতে দাঁড়িয়েছে। রাশিয়া শূন্য - শূন্য - পরামর্শের সাথে একেবারে শেষ মুহূর্তে এগিয়ে দিয়েছে। ''

গাজার সমস্ত ক্ষতিগ্রস্থ এলাকায় মানবিক সংস্থা এবং তাদের বাস্তবায়নকারী অংশীদারদের পূর্ণ, দ্রুত, নিরাপদ এবং বাধাবিহীন অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য প্রয়োজনীয় মানবিক বিরতি এবং মানবিক করিডোর স্থাপনের মতো সমস্ত পদক্ষেপের আহ্বান জানাবে। এটি বেসামরিক নাগরিক এবং জাতিসংঘের কর্মীদের জন্য ওয়াদি গাজার উত্তরে গাজার সমস্ত এলাকা খালি করে দক্ষিণে স্থানান্তরিত করার আদেশ অবিলম্বে প্রত্যাহার করার আহ্বান জানিয়েছে।

hiring 2.jpeg