পুতিনঃ নিজের সেনাদেরই মৃত্যুদণ্ড ?

পুতিনের সৈন্যদের 'পশ্চাদপসরণ করার জন্য মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে' কারণ মস্কো আভদিভকাতে 'ভারী ক্ষতির সম্মুখীন হয়েছে'। রাশিয়া এমন সৈন্যদের মৃত্যুদণ্ড দিচ্ছে যারা আদেশ অনুসরণ করতে ব্যর্থ হয়েছে ।

author-image
Adrita
New Update
ে

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ হোয়াইট হাউসের মতে, পূর্বাঞ্চলীয় শহর আভদিভকা, ডোনেটস্কে পুতিনের আক্রমণ থেকে পশ্চাদপসরণ করার জন্য রাশিয়ান সেনাদের মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে। হোয়াইট হাউসের মুখপাত্র জন কিরবি এক সংবাদ সম্মেলনে বলেছেন , " আমাদের কাছে তথ্য রয়েছে যে রাশিয়ান সামরিক বাহিনী আসলে এমন সৈন্যদের হত্যা করছে যারা আদেশ মানতে অস্বীকার করে। "

hiring.jpg

ইউক্রেনীয় বাহিনী অক্টোবরের মাঝামাঝি থেকে কয়েক সপ্তাহ ধরে ডোনেস্কে ফ্রন্টলাইনে রাশিয়ার আক্রমণ প্রতিহত করছে ।পূর্বাঞ্চলীয় শহর দখলের অভিযানে দিনে ৪০০ জনের বেশি হতাহতের শিকার হওয়ার সময় রাশিয়ান সেনাবাহিনীকে পুনরায় সংগঠিত করতে বাধ্য করা হয়েছে, কিইভ বলেছেন।

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বাহিনীর মুখপাত্র ওলেক্সান্ডার শুপুন বলেন, " শত্রুরা এগিয়ে যাওয়ার চেষ্টা করছে এবং তারপর আমরা তাদের পিছিয়ে দিয়েছি। সুতরাং আপনি কোনওভাবেই কোনও ধরণের স্থির পরিস্থিতির কথা বলতে পারবেন না। প্রচণ্ড লড়াই চলছে, যদিও তৎপরতা কিছুটা কমে গেছে। শত্রু এক ধরনের পুনর্গঠনের মধ্য দিয়ে যাচ্ছে। ”

hiring 2.jpeg