ভারত-কানাডা দ্বন্দ্বে অকপট প্রধানমন্ত্রী ট্রুডো

কানাডার খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জার হত্যা মামলার তদন্ত শুরু করেছে কানাডা সরকার। এই ঘটনায় ভারতের সঙ্গে ট্রেড মিশন বাতিল করেছে কানাডা সরকার।

author-image
Adrita
New Update
g

নিজস্ব সংবাদদাতাঃ খলিস্তানি নেতার হত্যার ঘটনায় ভারত-কানাডা দ্বন্দ্বের বিষয়ে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন " আমরা খুব স্পষ্ট বলেছি যে আমরা এই অত্যন্ত গুরুতর বিষয়ে ভারতের সাথে গঠনমূলকভাবে কাজ করতে চাই। প্রথম থেকেই, আমরা প্রকৃত অভিযোগগুলি শেয়ার করেছি যেগুলি নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন কিন্তু আমাদের আছে এটিকে গুরুত্ব সহকারে নেওয়ার জন্য ভারত সরকার এবং বিশ্বের অংশীদারদের কাছে পৌঁছেছি। এই কারণেই ভারত যখন ভিয়েনা কনভেনশন লঙ্ঘন করেছিল এবং নির্বিচারে ভারতে ৪০ জনের বেশি কানাডিয়ান কূটনীতিকের কূটনৈতিক অনাক্রম্যতা প্রত্যাহার করেছিল তখন আমরা এতটাই হতাশ হয়েছিলাম। '' 

hiren

 তিনি আরও বলেছেন, '' আমাদের বিশ্বাস করার গুরুতর কারণ রয়েছে যে ভারত সরকারের এজেন্টরা কানাডার মাটিতে একজন কানাডিয়ান নাগরিককে হত্যার সাথে জড়িত থাকতে পারে এবং ভারতের প্রতিক্রিয়া হল ভিয়েনার অধীনে তাদের অধিকার লঙ্ঘন করে কানাডিয়ান কূটনীতিকদের একটি সম্পূর্ণ দলকে বের করে দেওয়া। কনভেনশন। এটি বিশ্বের দেশগুলির জন্য উদ্বেগের কারণ কারণ একটি প্রদত্ত দেশ যদি সিদ্ধান্ত নিতে পারে যে তাদের অন্য দেশের কূটনীতিকরা আর সুরক্ষিত থাকবে না, এটি আন্তর্জাতিক সম্পর্ককে আরও বিপজ্জনক এবং আরও গুরুতর করে তোলে। তবে প্রতিটি পদক্ষেপে, আমরা ভারতের সাথে গঠনমূলক এবং ইতিবাচকভাবে কাজ করার চেষ্টা করেছি, এবং আমরা চালিয়ে যাব এবং এর অর্থ ভারতীয় সরকারের কূটনীতিকদের সাথে কাজ চালিয়ে যাওয়া। এটি এমন লড়াই নয় যা আমরা এখনই করতে চাই তবে আমরা দ্ব্যর্থহীনভাবে সর্বদা আইনের শাসনের পক্ষে দাঁড়াব। " 

hiring.jpg