শহরে নয়, এবার গ্রামকে টার্গেট করছে ফ্রান্সের বিক্ষোভকারীরা

ফ্রান্সে এখনও চলছে কিশোর হত্যার বিক্ষোভ। এবার শহর থেকে ধীর ধীরে গ্রামে ছড়িয়ে পড়ছে বিক্ষোভ। সেখানে রাতের অন্ধকারে চলছে ভাঙচুর এবং লুটপাট। ১৭ বছরের নাহেলের মৃত্যুর পর বিক্ষোভের সূত্রপাত।

author-image
Ritika Das
New Update
nahel justice.jpg

ফাইল চিত্র 

নিজস্ব সংবাদদাতা: ফ্রান্সে বিক্ষোভ (France Protest)  আগের তুলনায় কিছুটা কমলেও এখনও পুরোপুরি থেমে যায়নি। বেশ কিছু জায়গায় এখনও জ্বলছে বিক্ষোভের আগুন। এখনও পর্যন্ত তিন হাজারেরও বেশি বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে। জখম হয়েছেন ৬০০'র বেশি পুলিশ কর্মী। পুলিশের গুলিতে ১৭ বছরের কিশোর নাহেলের মৃত্যুর পর থেকে দেশে (France) ছড়ায় অশান্তি। 

এবার আর ফ্রান্সের শহরগুলিতে সীমাবদ্ধ থাকছে না দাঙ্গা ও বিক্ষোভ। স্থানীয় কর্তৃপক্ষ আশঙ্কা প্রকাশ করে বলেছে যে, শহর ছেড়ে এবার গ্রামের  দিকে ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে এই বিক্ষোভ। ফ্রান্সের একটি ছোট গ্রাম হল কুইসাক। নাহেলের মৃত্যু হয়েছিল নান্তেরে শহরে। সেখান থেকে কয়েকশো মাইল দূরে অবস্থিত এই গ্রাম। কর্তৃপক্ষ জানিয়েছে, সেই গ্রামেও ছড়িয়েছে বিক্ষোভ। 

রাতের অন্ধকারে কুইসাক গ্রামে হামলা চালায় বিক্ষোভকারীরা। দেশের স্বরাষ্ট্র মন্ত্রক জানায় যে, ফ্রান্সের বিভিন্ন শহরের বাইরে যে গ্রামগুলি রয়েছে, সেগুলিকে এবার নিশানা করছে বিক্ষোভকারীরা।