নিখোঁজ প্রতিরক্ষামন্ত্রী! তবে কি গৃহবন্দি? পোস্ট যুক্তরাষ্ট্রের

বৈঠক থেকে কোথায় চলে গেলেন প্রতিরক্ষামন্ত্রী! তিনি কি তদন্তের অধীন? গৃবন্দি! যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের পোস্টে তিনটি প্রশ্ন। কোন দিকে গড়াচ্ছে জল?

author-image
Pallabi Sanyal
New Update
asdas

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা : প্রতিরক্ষামন্ত্রীর খোঁজ মিলছে না। উদ্বেগ বাড়ছে। এবার এক্স হ্যান্ডেলে চীনের প্রতিরক্ষা মন্ত্রীকে নিয়ে পোস্ট করলেন জাপানের মার্কিন রাষ্ট্রদূত। তিনি প্রশ্ন তুলেছেন, তবে কি গৃহবন্দি করা হয়েছে প্রতিরক্ষামন্ত্রীকে? ২ সপ্তাহ ধরে খোঁজ নেই প্রতিরক্ষামন্ত্রীর।  রাহম ইমানুয়েল এক্স হ্যান্ডেলের পোস্টে তার প্রশ্ন, ''প্রথম : প্রতিরক্ষা মন্ত্রী লি শাংফুকে ৩ সপ্তাহ দেখা যায়নি। তার কথা শোনাও যায়নি। ২য়:  ভিয়েতনাম ভ্রমণের জন্যও যেতে দেখা যায়নি তাকে। এখন: সিঙ্গাপুরের নৌবাহিনী প্রধানের সাথে তার নির্ধারিত বৈঠকে অনুপস্থিত। কারণ তাকে গৃহবন্দী করা হয়েছে? সেখানে ভিড় হতে পারে। ভাল খবর আমি শুনেছি যে তিনি কান্ট্রি গার্ডেন রিয়েল এস্টেট ডেভেলপারদের কাছে তার বন্ধক পরিশোধ করেছেন।''

China: Defense Minister Li Shangfu has disappeared from the public eye  since August 29th



 জাপানের মার্কিন রাষ্ট্রদূত পোস্টটির সাথে হ্যাশট্যাগ #MysteryInBeijingBuilding এবং উইলিয়াম শেক্সপিয়রের নাটক হ্যামলেট থেকে একটি উদ্ধৃতি তুলে ধরে লিখেছেন, "ডেনমার্ক রাজ্যে কিছু পচা।"

চীনের বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রক তাৎক্ষণিকভাবে মন্তব্যের পাল্টা কোনো জবাব দেয়নি। টোকিওতে মার্কিন দূতাবাস বলেছে যে তারা তাৎক্ষণিকভাবে আর কোনো মন্তব্য করেনি। লি গত সপ্তাহে ভিয়েতনামের প্রতিরক্ষা নেতাদের সঙ্গে চলা একটি বৈঠক থেকে হঠাৎ নিজেকে সরিয়ে নেন বলে জানা গিয়েছিল।তাকে শেষবার ২৯শে আগস্ট বেইজিংয়ে আফ্রিকান দেশগুলোর সাথে একটি নিরাপত্তা ফোরামে একটি মূল বক্তব্য দিতে দেখা গেছে।মার্কিন সরকার বিশ্বাস করে যে লিকে তদন্তের অধীনে রাখা হয়েছে।