White House race: নাম লেখালেন মাইক পেন্স

সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ২০২৪ সালের হোয়াইট হাউজ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

author-image
Aniruddha Chakraborty
New Update
ন্নব

নিজস্ব সংবাদদাতাঃ যুক্তরাষ্ট্রের ফেডারেল ইলেকশন কমিশনে জমা দেওয়া মনোনয়নপত্রে দেখা গেছে, রিপাবলিকান দলের সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ২০২৪ সালের হোয়াইট হাউজের মনোনয়নের জন্য তার একসময়ের প্রধান ডোনাল্ড ট্রাম্পের কাছে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।

৬৩ বছর বয়সী ইভাঞ্জেলিকাল খ্রিস্টান বুধবার আইওয়া অঙ্গরাজ্যে একটি ভিডিওর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার নির্বাচনী প্রচারণা শুরু করবে। এরপর স্থানীয় সময় রাত ৯টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন পেন্স।

পেন্স ২০১৭-২১ মেয়াদে ভাইস প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের পাশেই কাটিয়েছেন, যিনি একজন অটল অনুগত ডেপুটি হিসেবে খ্যাতি অর্জন করেছেন, যিনি ধর্মীয় অধিকারকে তাঁবুতে নিয়ে এসেছিলেন এবং যে কোনো অভিযোগের বিরুদ্ধে প্রেসিডেন্টকে রক্ষা করতে ইচ্ছুক ছিলেন।

কিন্তু সিনেটের প্রেসিডেন্ট হিসেবে ২০২০ সালের নির্বাচন বাতিলের রিপাবলিকান নেতার দাবি প্রত্যাখ্যান করার পর তিনি ট্রাম্পজগতে রূঢ় হয়ে ওঠেন।

দাঙ্গার পর থেকে পেন্স ক্যাপিটল ভবনে তার পরিবার ও অন্যান্য মানুষকে বিপদে ফেলার জন্য ট্রাম্পের সমালোচনা করেছেন এবং রুশ নেতা ভ্লাদিমির পুতিনের আচরণ থেকে শুরু করে গর্ভপাতের অধিকার পর্যন্ত বিভিন্ন ইস্যুতে ট্রাম্পের সঙ্গে তার মতবিরোধের ওপর জোর দিয়েছেন।