ইজরায়েলের ওপর শতাধিক ক্ষেপণাস্ত্র হামলা! ক্ষেপে লাল মার্কিন প্রেসিডেন্ট

ইজরায়েলের ওপর শতাধিক ক্ষেপণাস্ত্র হামলায় তীব্র প্রতিক্রিয়া দিলেন জো বাইডেন।

author-image
Tamalika Chakraborty
New Update
Joe Bidenq1.jpg

নিজস্ব সংবাদদাতা: মঙ্গলবার  সন্ধের পর থেকে একাধিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। ইজরায়েলের পক্ষ থেকে জানানো হয়েছে, ইরান তাদের দেশের ওপর ১৮০টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এই হামলার পরেই তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সংক্ষিপ্ত বিবৃতিতে তিনি আক্রমণের বিষয়ে কথা বলেন, ইজরায়েলের সম্ভাব্য প্রতিক্রিয়া নিয়ে চলমান আলোচনার উপর জোর দেন।

iran israel
বাইডেন ইজরায়েলের সাথে যুক্তরাষ্ট্রের একাত্মতায় জোর দেন, বলেন, "ভুলবেন না, যুক্তরাষ্ট্র ইজরায়েলের  সমর্থক।" এই ঘোষণা ইজরায়েলের জন্য যুক্তরাষ্ট্রের অটল সমর্থনের পুনর্ব্যক্তি ব্যক্ত করে। মার্কিন  জাতীয় নিরাপত্তা উপদেষ্টার আগের ঘোষণার সাথে প্রেসিডেন্টের বক্তব্য মিলে যায়। প্রেসিডেন্টের বক্তব্য মিত্রদের প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি এবং আগ্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে দৃঢ় অবস্থানকে উজ্জ্বল করে তোলে।


এছাড়াও, প্রেসিডেন্ট বাইডেন বলেন, মনে হচ্ছে আক্রমণ ব্যর্থ হয়েছে, এটি ইঙ্গিত করে যে তাৎক্ষণিক হুমকি হয়তো কমে গেছে। তিনি বলেন, "মনে হচ্ছে আক্রমণ ব্যর্থ হয়েছে এবং অকার্যকর হয়েছে।" এটি নির্দেশ করে যে আক্রমনাত্মক পদক্ষেপ সত্ত্বেও, প্রতিরক্ষা ব্যবস্থা যথেষ্ট শক্তিশালী ছিল যাতে উল্লেখযোগ্য ক্ষতি বা উত্তেজনা বৃদ্ধি থেকে বিরত থাকা যায়।

 tamacha4.jpeg