কালকে যুদ্ধ বন্ধ হয়ে যাবে কিন্তু.... গাজাকে কী শর্ত দিল ইসরায়েলের প্রধানমন্ত্রী

ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধ আগামীকালের মধ্যেই শেষ হতে পারে, যদি হামাস তাদের অস্ত্র দিতে রাজি হয় এবং বন্দিদের মুক্তি দেয়।

author-image
Tamalika Chakraborty
New Update
israel pm .jpg

নিজস্ব সংবাদদাতা:  ইসরায়েল হামাস প্রধান এবং ৭ অক্টোবর হামলার মাস্টারমাইন্ড ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার বিষয়টি নিশ্চিত করার কয়েক ঘন্টা পর,  ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু গাজার জনগণের উদ্দেশে ভাষণ দিয়ে বলেছেন, যুদ্ধ আগামীকালের মধ্যেই শেষ হতে পারে, যদি হামাস তাদের অস্ত্র দিতে রাজি হয়  এবং বন্দিদের মুক্তি দেয়।

এক্স-এ একটি ভিডিও শেয়ার করে নেতানিয়াহু বলেন, "ইয়াহিয়া সিনওয়ার মারা গেছেন। তিনি রাফাতে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর সাহসী সৈন্যদের হাতে নিহত হয়েছেন। যদিও এটি গাজায় যুদ্ধের শেষ নয়, এটি শেষের শুরু । গাজার জনগণ, আমার একটি সহজ বার্তা আছে - এই যুদ্ধ আগামীকাল শেষ হতে পারে যদি হামাস তার অস্ত্র ফেলে দেয় এবং আমাদের বন্দিদের ফিরিয়ে দেয়। নেতানিয়াহু প্রকাশ করেছেন যে হামাস বর্তমানে গাজায় ১০১  জনকে জিম্মি করে রেখেছে, যাদের মধ্যে ইসরায়েল সহ ২৩টি বিভিন্ন দেশের নাগরিক রয়েছে।

তিনি বলেন, "হামাস গাজায় 101 জনকে জিম্মি করে রেখেছে যারা 23টি দেশের নাগরিক, ইসরায়েলের নাগরিক, তবে অন্যান্য অনেক দেশের নাগরিক। তাদের সবাইকে দেশে ফিরিয়ে আনতে ইসরাইল আমাদের ক্ষমতায় সবকিছু করতে প্রতিশ্রুতিবদ্ধ। ইসরাইল তাদের সবার নিরাপত্তার নিশ্চয়তা দেবে। যারা আমাদের জিম্মিদের ফিরিয়ে দেয়।”