বাংলাদেশে আজ রাত ৮টায় অন্তর্বর্তী সরকারের শপথ, সরকারে আপাতত ১৫ জন

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারীদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
WhatsApp Image 2024-08-08 at 2.22.04 PM

হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশে আজ রাত ৮টায় অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠিত হবে। অন্তর্বর্তীকালীন সরকারে আপাতত ১৫ জনের মতো হতে পারে। তারপরও দুই-একজন যোগ হতে পারে। শপথ অনুষ্ঠান করার প্রস্তাব ছিল আজ বিকেলে। সেটা অত্যন্ত টাইট শিডিউল হয়ে যায়। কারণ, ড. মোহাম্মদ ইউনুস ২.১০ মিনিটের দিকে বাংলাদেশে ফিরবেন। এর পরপর আয়োজন করা কঠিন। এজন্য আজ রাত ৮টার দিকে আয়োজন করা হয়েছে। মোট ৪০০ জন লোকের আয়োজন থাকবে। ড. মোহাম্মদ ইউনুসের নেতৃত্বাধীন সরকারকে সব ধরনের সহায়তা করবে বাংলাদেশ সশস্ত্র বাহিনী।

WhatsApp Image 2024-08-08 at 2.22.03 PM

ঢাকাসহ সারা বাংলাদেশের বিভিন্ন স্থানের ধ্বংসস্তূপ পরিষ্কার এবং রাস্তাঘাটে ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা যে ভূমিকা রাখছে তা অব্যাহত রাখার অনুরোধ জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। একই সঙ্গে গুজবে কান না দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন সেনাপ্রধান।

তবে সাধারণ মানুষ জানিয়েছেন, ইতিমধ্যেই শেখ হাসিনার পদত্যাগের পরও বিভিন্ন স্থানে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। এ অবস্থা আর চলতে দেওয়া যায় না। সব পক্ষেরই এখন থামা উচিত। সেনাপ্রধান তার বক্তব্যে জনগণকে শান্ত থাকার, শান্তিশৃঙ্খলা বজায় রাখার, ভাঙচুর ও অগ্নিসংযোগসহ গোলযোগ থেকে বিরত থাকার যে আহ্বান জানিয়েছেন, তা এখন সবারই মেনে চলা উচিত। তাই রাষ্ট্রপতিসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়, আজকের মধ্যেই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে দেওয়া উচিত। বাংলাদেশে শান্তি ফিরে আসুক। 

sheikh-hasina-bangladesh

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে নোবেল বিজয়ী অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুসকে প্রধান করে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়। 

Muhammad Yunus 1.jpg