'আমি তাদের বাঁচাতে পারলাম না', হৃদয়বিদারক আর্তি ! অশান্ত ইজরায়েল

গাজা পাওয়ার প্ল্যান্ট বলেছে যে ইসরায়েলকে অবশ্যই অবরোধ তুলে নিতে হবে এবং জনগণের জন্য প্রয়োজনীয় জ্বালানীতে অ্যাক্সেস সরবরাহ করতে হবে।

author-image
Adrita
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ গাজা উপত্যকায় বিদ্যুতের ব্ল্যাকআউটের ফলে ফলে ফের শুরু হয়েছে বোমা বর্ষণ। চারদিকে হাহাকার আর মৃত্যুর মিছিল। বহু আহত মানুষেরা হাসপাতালে ভর্তি রয়েছেন। কিন্তু ব্ল্যাকআউটের জন্য বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। ভেন্টিলেশনে থাকা বহু মানুষের প্রাণ যার জেরে শেষ হতে বসেছে। এমনই এক ব্যক্তির মুখে শোনা গেল কাতর আর্তি, 'আমি তাদের বাঁচাতে পারলাম না'। হাসপাতালে তার ভাই, দুই বোন এবং বাবা-মা ভর্তি ছিল। 

hiring.jpg

ইসরায়েলের জ্বালানি সরবরাহের অনুমতি দিতে অস্বীকার করার পর বুধবার ফিলিস্তিনি ভূখণ্ডের একমাত্র পাওয়ার স্টেশনটি কাজ করা বন্ধ করে দেওয়া হয়েছে। এর ফলে হাসপাতালগুলিতে অতিরিক্ত জ্বালানী ফুরিয়ে যাওয়ার মুখে রয়েছে। গাজায় ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কিদরা ব্যাখ্যা করেছেন যে ইসরায়েলের অবরোধ এবং গাজায় জ্বালানি প্রবেশের অনুমতি দিতে অস্বীকৃতি "আমাদের চিকিৎসা কার্যক্রমকে একটি অনিশ্চিত পরিস্থিতিতে" ঠেলে দিচ্ছে।

বিদ্যুৎ পুনরুদ্ধারের জন্য দ্রুত পদক্ষেপ না নিয়ে, হাসপাতালের পরিস্থিতি "এই জীবনের বিশাল ক্ষতির" জন্য প্রস্তুত, তিনি বলেন, ক্রমাগত বিদ্যুতের ঘাটতির সম্ভাব্য পরিণতির একটি কঠোর সতর্কতা। এই সংকটের কেন্দ্রবিন্দুতে রয়েছে নিবিড় পরিচর্যা ইউনিট, যেখানে হাজার হাজার আহত মানুষ তাদের জীবনের জন্য সংগ্রাম করছে।

hiring 2.jpeg