বাংলাদেশে ফের আক্রান্ত হিন্দুরা, ভেঙে চুরমার হয়ে গেল দুর্গা প্রতিমা

তবে এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি তারা। 

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
bauphal-pic-samakal-5f7b12237ae53

File Picture

নিজস্ব সংবাদদাতা: সংখ্যালঘু হিন্দুদের ওপর নির্যাতনে বিরাম নেই বাংলাদেশে। দুর্গাপুজোর মুখে সেদেশে ফের ভাঙচুর হল একের পর এক নির্মীয়মান দুর্গা প্রতিমা। এবার অভিযোগ এসেছে বাংলাদেশের ফরিদপুর জেলার ভাঙা উপজেলা থেকে। সেখানে একটি মন্দিরে ৮টি নির্মীয়মান দুর্গা প্রতিমা ভাঙচুর হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার তদন্ত শুরু করেছে সেদেশের পুলিশ। তবে এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি তারা। 

Durga-idol-broken-in-Gopalganj
File Picture

ফরিদপুরের ভাঙা উপজেলার সদর বাজার এলাকায় একটি হরি মন্দিরে চলছিল আসন্ন দুর্গাপুজোর প্রতিমা নির্মাণের কাজ। সেখানে একাধিক দুর্গা প্রতিমা তৈরি হচ্ছিল বলে জানা গিয়েছে। হরি মন্দিরের সাধারণ সম্পাদক তরুণচন্দ্র সাহা বলেন, “কয়েকদিন আগে মৃৎশিল্পীরা মাটির কাজ শেষ করেছিলেন। বৃষ্টি বাদলা কাটলে প্রতিমা রঙ করার কাজ শুরুর পরিকল্পনা করছিলাম। মোট ১৪টি প্রতিমা রয়েছে সেখানে। তার মধ্যে ৮টি প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। কোনওটার হাত, পা, কোনওটার আবার মাথা ভেঙে দিয়ে গিয়েছে। আমরা পুলিশকে বিষয়টা জানিয়েছি। পুলিশ আধিকারিকরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা এর বিচার চাই”। 

d
File Picture

দুর্গাপুজোর মধ্যে এই ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে বাংলাদেশের হিন্দুদের মধ্যে। ইতিমধ্যে সে দেশে দুর্গাপুজোর মধ্যে নমাজ চলাকালীন লাউড স্পিকার ও ঢাক বাজানো যাবে না বলে ফতোয়া জারি হয়েছে। যা সংখ্যালঘু হিন্দুদের ধর্মাচরণে বিধিনিষেধ আরোপের চেষ্টা বলে অভিযোগ করা হয়েছে। আর এই সবের মাঝে এই প্রতিমা ভেঙে দেওয়া যেন নতুন আতঙ্কের জন্ম দিচ্ছে। 

Adddd