আইনবিহীন বাংলাদেশ: জারি রয়েছে সহিংসতা, গৃহযুদ্ধ দেশে

বাংলাদেশের অস্থিরতার আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
bangladesh hj.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: অধ্যাপক মোহাম্মদ ইউনুসের দীর্ঘ আলোচনা সত্ত্বেও, সহিংসতা, লুটপাট ও অগ্নিসংযোগ অব্যাহত থাকায় পুলিশ বা কোনো আইন প্রয়োগকারী কর্মকর্তার কোনো হস্তক্ষেপ ছাড়াই বাংলাদেশ শাসন-আইবিহীন অবস্থায় রয়েছে।

yunus

বাংলাদেশের নিরাপত্তা সংস্থাগুলোর মতে, ইউনুস সরকার ক্রমাগত গণহত্যা রোধ করতে ব্যর্থ হওয়ায় বেশ কিছু লোক নিহত হয়েছে এবং সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি ধ্বংস হয়েছে। উপদেষ্টাদের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকার, যাদের মধ্যে অনেকেই ইসলামী মৌলবাদী সংগঠনের, বর্তমানে দেশ পরিচালনার পরিবর্তে আওয়ামী লীগপন্থী আমলা, শিক্ষাবিদ এবং কর্মকর্তাদের অপসারণে মনোনিবেশ করছে।

sheikh-hasina-bangladesh

''প্রথম অগ্রাধিকার হওয়া উচিত ছিল আইন-শৃঙ্খলা পুনরুদ্ধার করা এবং নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্যের বিকাশ নিশ্চিত করা। কিন্তু ইউনুসের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনার আওয়ামী লীগের বিরুদ্ধে প্রতিশোধমূলক স্পৃহায় মত্ত,'' একজন বাংলাদেশি বুদ্ধিজীবী এএনএম নিউজকে এ কথা জানালেন। বিদ্রোহের প্রথম ধাপে বাংলাদেশ পুলিশ অবস্থান নিতে এবং কাজ শুরু করতে অস্বীকার করেছে, যখন সারা দেশের মানুষ তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমেছে।

bangladeshstudentmovement-ezgif.com-resize