নিজস্ব সংবাদদাতা : হোয়াইট হাউসের এবারের ইস্টার এগ রোল ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। কারণ, সরকারি এই অনুষ্ঠানে প্রথমবার প্রকাশ্যে দেখা গেল বড় বড় কর্পোরেট সংস্থার লোগো— যেমন ইউটিউব, মেটা, অ্যামাজন।
/anm-bengali/media/media_files/7JMq0tc8JRGynpQbvq49.jpg)
এর আগে ইভেন্টে স্পনসর থাকলেও, এবারই প্রথম সরকারি জমিতে স্পষ্টভাবে কর্পোরেট ব্র্যান্ডিং ব্যবহার হয়েছে। ‘হারবিঞ্জার’ নামে একটি ইভেন্ট কোম্পানির মাধ্যমে এসব স্পনসরের কাছ থেকে ৭৫ হাজার থেকে ২ লাখ ডলারের বিনিময়ে এমন সুযোগ দেওয়া হয়েছে।
এই অর্থ যাবে White House Historical Association-এর তহবিলে। তবে এই সিদ্ধান্তকে ঘিরে স্বচ্ছতা ও নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা। অনেকে মনে করছেন, সরকারি অনুষ্ঠানকে ব্যক্তিগত মুনাফার জন্য ব্যবহার করা ঠিক নয়।
/anm-bengali/media/media_files/2025/04/21/Kq37sLcnO9HLWNd0IHaK.jpg)
তবে হোয়াইট হাউসের প্রেস সচিব জানিয়েছেন, স্পনসরশিপ আগে থেকেই ছিল, এখন শুধু বেশি নজরে পড়ছে। তবুও, বিষয়টি ঘিরে জনমনে প্রশ্ন থেকেই যাচ্ছে।