বড় খবরঃ মৃতের সংখ্যা ছাড়ালো ৮০০০

ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধ চলছে। এবার নৌবাহিনীর সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ইসরায়েলের রাষ্ট্রপতি বেঞ্জামিন নেতানিয়াহু। এই বিষয়ে তিনি বলেছেন, "নৌবাহিনীর সফরে আমি পুরুষ এবং মহিলা যোদ্ধাদের সাথে দেখা করেছি।

author-image
Adrita
New Update
d

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ গাজায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা ৮,০০০ ছাড়িয়েছে। যাদের মধ্যে ছিল বেশিরভাগই মহিলা এবং নাবালক। কয়েক দশক ধরে ইসরায়েল-ফিলিস্তিনি সহিংসতার নজির নেই। ইসরায়েলি পক্ষের ১,৪০০ জনেরও বেশি লোক মারা গেছে, প্রাথমিক আক্রমণের সময় প্রধানত বেসামরিক লোক মারা গেছে, এটি একটি নজিরবিহীন পরিসংখ্যানও। সেভ দ্য চিলড্রেন জানিয়েছে, ২০১৯ সাল থেকে প্রতি বছর বিশ্বজুড়ে সংঘাতে মোট যত শিশু নিহত হয়েছে তার চেয়ে গত তিন সপ্তাহে গাজায় বেশি শিশু নিহত হয়েছে।

hiring.jpg

জাতিসংঘ বলেছে, অন্তত ৩৩টি ত্রাণবাহী ট্রাক গাজায় প্রবেশ করেছে। গাজায় পারাপার হওয়া মোট ট্রাকের সংখ্যা ১১৭টি। তবে ইসরায়েল শুধুমাত্র সাহায্যের একটি ট্রিক প্রবেশের অনুমতি দিয়েছে। আদালতের শীর্ষ প্রসিকিউটর রাফাহ সীমান্ত ক্রসিং পরিদর্শনের সময় বলেছিলেন যে, গাজার জনসংখ্যার জন্য ত্রাণ সরবরাহে বাধা দেওয়া আন্তর্জাতিক অপরাধ আদালতের এখতিয়ারের অধীনে একটি অপরাধ হতে পারে। 

hiring 2.jpeg