ভারতের সঙ্গে তিস্তার জল বণ্টন চুক্তি! বাংলাদেশের প্রধান উপদেষ্টা দিলেন বড় আহ্বান

তিস্তার জল বণ্টন চুক্তি নিয়ে বড় দাবি করলেন তিনি।

author-image
Anusmita Bhattacharya
New Update
yunus

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূস বলেছেন, অন্তর্বর্তীকালীন সরকার ভারতের সাথে দীর্ঘমেয়াদী তিস্তা জল বণ্টন চুক্তি নিয়ে মতপার্থক্য নিরসনের উপায় অনুসরণ করবে কারণ বছরের পর বছর বিলম্বিত করা কোনো দেশের জন্যই কোনো উদ্দেশ্য পূরণ করে না।

Bangladesh interim government chief Muhammad Yunus.বাংলাদেশের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূস বলেছেন যে তার তত্ত্বাবধায়ক সরকার ভারতের সাথে দীর্ঘকালের অমীমাংসিত তিস্তা জল-বণ্টন চুক্তি নিয়ে মতপার্থক্য নিরসনের উপায়গুলি অনুসরণ করবে, কারণ বছরের পর বছর ধরে বিলম্বিত করা কোনও দেশের জন্যই কোন উদ্দেশ্য পূরণ করে না। ইউনূস বলেন, দুই দেশের মধ্যে পানিবণ্টনের বিষয়টি আন্তর্জাতিক নিয়মানুযায়ী সমাধান করতে হবে।

Bangladesh convicts Nobel laureate Muhammad Yunus in labour law case |  Courts News | Al Jazeera

“এই ইস্যুতে বসে (জল বণ্টন) কোনো উদ্দেশ্য সাধন হচ্ছে না। আমি যদি জানি কত জল পাব, যদিও আমি খুশি না হয়ে সই করি, তবে ভাল হবে। এই সমস্যাটি সমাধান করতে হবে,” তিনি বলেন, তার সরকার ভারতের সাথে বর্তমান মতপার্থক্যের দ্রুত সমাধানের চেষ্টা করবে।

Teesta River Flooding and the Case of Environmental Degradation in India's  North-East – The Graduate Press – La Gazette de la Paix