কলকাতায় বাংলাদেশের সাংসদ হত্যায় গ্রেফতার ৩! বিহারে কী করছিলেন সাংসদ?

কলকাতায় বাংলাদেশের সাংসদের হত্যাকাণ্ডে ঘনাচ্ছে রহস্য। এল আরো বড় আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
WhatsApp Image 2024-05-22 at 3.29.07 PM

হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশের ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের খণ্ডিত দেহ বুধবার সকালে কলকাতার নিউটাউনের সঞ্জিভা গার্ডেন্সের একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছে। সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে পরিকল্পিতভাবে খুন করা হয় বলে অভিযোগ। এই হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশের ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পূর্ণাঙ্গ তথ্য উদঘাটনের চেষ্টা চলছে। ঝিনাইদহের এই আসনটি সন্ত্রাসপ্রবণ এলাকা। এখন পর্যন্ত যাদের গ্রেফতার করা হয়েছে, তারা সবাই বাংলাদেশি। এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রক আসাদুজ্জামান খান কামাল।

WhatsApp Image 2024-05-22 at 3.29.06 PM

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মৃত্যুতে তার গ্রামের বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জে শোকের পরিবেশ। আনোয়ারুল আজিমের আত্মীয়-স্বজনসহ প্রতিবেশী ও স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা জড়ো হয়েছেন তাঁর বাড়িতে। ঢাকায় তাঁর বন্ধুরা এই হত্যার সুষ্ঠু তদন্ত, খুনিদের গ্রেফতারি ও বিচার দাবি করেছেন।

গত ১২ মে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার অন্তর্গত ১৭/৩ মণ্ডলপাড়া লেনের বাসিন্দা এমপি আনোয়ারুলের দীর্ঘদিনের পরিচিত গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন আনোয়ারুল আজিম। মূলত চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ভারতে ওই বন্ধুর বাড়িতে যান আনোয়ারুল।পরদিন ১৩ মে দুপুরে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়ে যান। সন্ধ্যায় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। উল্টে দিল্লি গিয়ে সেখান থেকে হোয়াটসঅ্যাপ ম্যাসেজ করে জানান যে তাঁকে আর ফোন করতে হবে না, দরকার হলে তিনি ফোন করে নেবেন গোপাল বিশ্বাসকে। কিন্তু এরপর থেকে আর কোনোভাবেই তাঁকে ফোনে পাওয়া যায়নি। স্বাভাবিকভাবে উৎকণ্ঠা ছড়ায় বাংলাদেশের বাড়িতেও। পাশাপাশি গোপাল বিশ্বাসও উদ্বিগ্ন হয়ে পড়েন। এরপরই কোনো উপায়ান্তর না দেখে গত ১৮ মে শনিবার বরানগর থানায় একটি নিখোঁজের অভিযোগ দায়ের করেন গোপাল বিশ্বাস। অভিযোগ পেয়ে বরানগর থানা তদন্তে নামে।

WhatsApp Image 2024-05-22 at 3.29.09 PM

বাংলাদেশের এই সংসদ সদস্য নিখোঁজ হওয়ার পর তাঁর খোঁজে নেমে তাঁর মোবাইল লোকেশন ট্র্যাক করে ভারতীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা জানতে পারে কলকাতায় বন্ধুর বাড়ি থেকে বের হওয়ার পর তাঁর মোবাইলের লোকেশন একবার পাওয়া গিয়েছিল সেখানকার নিউ মার্কেট এলাকায়। এরপর ১৭ মে তাঁর ফোন কিছুক্ষণের জন্য সচল ছিল বিহারের কোনো জায়গায়। গত ১৯ মে ঢাকার মিন্টো রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশ গোয়েন্দা কার্যালয়ে যান আনোয়ারুল আজিম আনারের কন্যা মুমতারিন ফেরদৌস ডরিন। আনোয়ারুল আজিম আনার ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

Add 1