আমেরিকাও যুদ্ধের জন্য প্রস্তুত...আজ রাতে মধ্যপ্রাচ্যে বড় কিছু ঘটছে

এমনটাই আভাস পাওয়া যাচ্ছে।

author-image
Anusmita Bhattacharya
New Update
header-image

নিজস্ব সংবাদদাতা: ইসরায়েল ও ইরানের মধ্যে যুদ্ধের মধ্যে আমেরিকাও প্রস্তুত হয়েছে। আমেরিকা দ্রুত মধ্যপ্রাচ্যে অস্ত্র পাঠাচ্ছে। ইসরাইল ইঙ্গিত দিয়েছে যে তারা ইরানকে রেহাই দেবে না। ইরানকে পাঠ শেখানোর অভিপ্রায়ে আমেরিকাও ইসরায়েলকে সমর্থন করছে। আমেরিকা মধ্যপ্রাচ্যে একটি গাইডেড মিসাইল সাবমেরিন পাঠিয়েছে। একটি বিমানবাহী রণতরী স্ট্রাইক গ্রুপের মোতায়েনকে ত্বরান্বিত করছে।

US Iran Conflict- Security Complexities India – Air Power Asia

হামাস ও হিজবুল্লাহ সদস্যদের হত্যার পর ইরান ও তার সমর্থকদের চ্যালেঞ্জ করেছে ইসরাইল। এদিকে, পেন্টাগন রবিবার গভীর রাতে নিশ্চিত করেছে যে প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন ইউএসএস জর্জিয়া গাইডেড মিসাইল সাবমেরিনকে ওই এলাকায় পাঠানোর নির্দেশ দিয়েছেন। তিনি F-35C যুদ্ধবিমানে সজ্জিত ইউএসএস আব্রাহাম লিংকন ক্যারিয়ার স্ট্রাইক গ্রুপকে দ্রুত এলাকায় পৌঁছানোর নির্দেশ দেন।

এই আদেশ এবং সাবমেরিন মোতায়েনের প্রকাশ্য ঘোষণা অত্যন্ত মর্মান্তিক। বলা হয়েছে যে অস্টিন, তার ইসরায়েলি সমকক্ষ ইয়োভ গ্যালান্টের সাথে একটি কলে, তার মিত্রকে রক্ষা করার জন্য প্রতিটি সম্ভাব্য পদক্ষেপ নেওয়ার জন্য ওয়াশিংটনের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। এই কথোপকথনে, গ্যালান্ট ইরান এবং এর আঞ্চলিক প্রক্সিদের দ্বারা সৃষ্ট হুমকির মুখে আইডিএফ-এর প্রস্তুতি এবং সক্ষমতার একটি বিশদ বিবরণ দিয়েছেন। এই অঞ্চলে মোতায়েন মার্কিন সামরিক সক্ষমতার বিস্তৃত পরিসরের সাথে যৌথ অভিযান নিয়ে আলোচনা করেছেন।