ট্রেন মিস করেছেন? এবার ভারতীয় রেল দিচ্ছে ১০,০০০ টাকা!

অভিযোগকারীদের ১০,০০০ টাকা ক্ষতিপূরণ।

author-image
Anusmita Bhattacharya
New Update
trains.jpg

নিজস্ব সংবাদদাতা: সাম্প্রতিক একটি ঘটনায়, চণ্ডীগড়ের ডিস্ট্রিক্ট কনজিউমার ডিসপিউটস রিড্রেসাল কমিশন ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) চণ্ডীগড় এবং ভারতীয় রেলওয়েকে দুটি টিকিটের জন্য খরচ করা ৪৭৭.৭০ টাকা ফেরত দিতে এবং ব্যর্থতার জন্য শহরের এক দম্পতিকে ১০,০০০ টাকা ক্ষতিপূরণ দিতে বাধ্য হয়েছে তাদের টিকিটের টাকা ফেরত দিয়ে। প্রযুক্তিগত কারণে ট্রেনটি ঘুরিয়ে গুরগাঁওয়ে তাদের বোর্ডিং স্টেশনে না আসার পরে এই নির্দেশ আসে।

মিডিয়া রিপোর্ট অনুসারে ভারতেন্দু সুদ এবং তার স্ত্রী নীলা সুদ, চণ্ডীগড়ের বাসিন্দা, ২৯ নভেম্বর, ২০২২-এ তারিখে ১৩ ডিসেম্বর, ২০২২- এর জন্য নির্ধারিত গুরগাঁও থেকে চণ্ডীগড় যাওয়ার জন্য দুটি রেলের টিকিট বুক করেছিলেন। টিকিটের দাম ছিল ৪৭৭.৭০ টাকা। স্টেশনে পৌঁছানোর পরে, তারা তাদের নিবন্ধিত মোবাইল নম্বরে একটি বার্তা পেয়েছিল যা নির্দেশ করে যে প্রযুক্তিগত কারণে ট্রেনটি গুরগাঁওয়ে আসবে না। ফলস্বরূপ, দম্পতিকে বাসে চণ্ডীগড় যেতে হয়েছিল।

এক সপ্তাহ পরে, সুডস আইআরসিটিসিকে অর্থ ফেরতের অনুরোধ জানিয়ে ইমেল করেছিল। যাই হোক, তাদের জানানো হয়েছিল যে বোর্ডিং স্টেশনে ৭২ ঘন্টার মধ্যে আবেদন না করায় অর্থ ফেরত প্রক্রিয়া করা যায়নি। অভিযোগকারীরা যুক্তি দিয়েছিলেন যে প্রবীণ নাগরিক হওয়ার কারণে, গুরগাঁও স্টেশনে অর্থ ফেরতের জন্য আবেদন করা তাদের পক্ষে সম্ভব ছিল না, বিশেষত যেহেতু তাদের অবিলম্বে বাসে চণ্ডীগড় যেতে হয়েছিল।

আইআরসিটিসি দাবি করেছে যে তার ভূমিকা রেলওয়ে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (পিআরএস) এর অ্যাক্সেস প্রদানের মধ্যে সীমাবদ্ধ ছিল এবং এটি ভারতীয় রেলওয়ে দ্বারা পরিচালিত ট্রেন ডাইভারশনে কোনওভাবে জড়িত ছিল না। ভারতীয় রেলওয়ে, পাল্টে বলেছে যে অভিযোগের সাথে তাদের কোনও উদ্বেগ নেই এবং তাদের বিরুদ্ধে মামলা খারিজ চেয়েছে।

Adddd