বিশ্বের ভাষা হতে চলেছে হিন্দি, দারুণ ঘোষণা অমিত শাহর

জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন অমিত শাহ।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
hindi-diwas-poems-in-hindi-ezgif.com-resize

File Picture

নিজস্ব সংবাদদাতা: আজ 'হিন্দি দিবস'। হিন্দি ভাষা উদযাপনের দিন। আর সেই উপলক্ষ্যেই বিশেষ বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একটি ভিডিও প্রকাশ্যে আনা হয়েছে। যেখানে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন অমিত শাহ।

হিন্দি দিবস উপলক্ষ্যে ভিডিও-এ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং সহযোগিতা মন্ত্রী অমিত শাহ এদিন বলেন, “এই বছরের 'হিন্দি দিবস' আমাদের সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ ১৪ সেপ্টেম্বর ১৯৪৬ এই দিনে ভারতের গণপরিষদ হিন্দিকে সরকারী ভাষা হিসাবে গ্রহণ করা হয়েছিল। এই দিনটি ৭৫ বছর পূর্ণ করলো। এই বছরটি সরকারি ভাষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা হিন্দি ভাষার অনেক উত্থান-পতন দেখেছি তবে আজ আমি নিশ্চিতভাবে বলতে পারি যে হিন্দি এবং কোনও স্থানীয় ভাষা, তা গুজরাটি, মারাঠি বা তেলেগু যাই হোক না কেন, প্রতিটি ভাষাই হিন্দি ভাষাকে শক্তি দিয়ে এসেছে প্রতিটি সময়”। 

HINDI_DIWAS
File Picture

“গত ১০ বছরে, হিন্দিকে শক্তিশালী করার জন্য প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে অনেক কাজ করা হয়েছে এবং প্রধানমন্ত্রী মোদি হিন্দিতে ভাষণ দিয়ে বিশ্বের সামনে হিন্দির গুরুত্ব তুলে ধরেছেন। অনেক আন্তর্জাতিক ফোরামই আজ সেই জন্যে হিন্দি ভাষাকে বিশেষ সম্মান দিচ্ছে। আমাদের দেশেও আমাদের ভাষার প্রতি আগ্রহ বাড়িয়েছেন মোদি”। 

“আগামী দিনগুলিতে, সরকারী ভাষা বিভাগ হিন্দি থেকে অন্যান্য সমস্ত ভাষায় অনুবাদের জন্য একটি পোর্টালও নিয়ে আসতে চলেছে। যার মাধ্যমে এটি একটি চিঠি হোক বা একটি বক্তৃতা, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সাহায্যে খুব অল্প সময়ের মধ্যে যেকোনও ভাষায় অনুবাদ করতে সক্ষম হবে”।

nbnjjko
File Picture

Adddd