রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠায় কারা কারা আমন্ত্রিত জানেন?

আগামী ২৪ জানুয়ারি থেকে ৪৮ দিন ধরে মণ্ডল পূজা অনুষ্ঠিত হবে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
ezgif.com-webp-to-jpg-converted (6) (1).jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: হাতে আর অল্প কিছুদিন। তারপরই রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা। তার আগে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সাধারণ সম্পাদক চম্পত রাই এদিন বলেন, “প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানের পর উত্তর ভারতের ঐতিহ্য অনুযায়ী ২৪ জানুয়ারি থেকে ৪৮ দিন ধরে মণ্ডল পূজা অনুষ্ঠিত হবে। একই সাথে, ২৩ জানুয়ারি থেকে সাধারণ মানুষ ভগবান রামের দর্শন করতে পারবেন। অযোধ্যার একাধিক জায়গায় অতিথিদের থাকার জন্য যথাযথ ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন মঠ, মন্দির ও গৃহ পরিবার থেকে ৬০০টি কক্ষের ব্যবস্থা করা হয়েছে। আগামী ২৫ ডিসেম্বর থেকে তিনটি প্রধান স্থানে ভান্ডার শুরু করা হবে”।

 

একই সাথে এদিন প্রধান অতিথিদের একটি প্রাথমিক তালিকাও প্রকাশ্যে আনেন চম্পত রাই। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সাধারণ সম্পাদক এদিন বলেন, “এই রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অনেক বিশিষ্টজনেরাই। আধ্যাত্মিক বৌদ্ধ গুরু দলাই লামা, কেরালার মাতা অমৃতানন্দময়ী, যোগগুরু বাবা রামদেব, অভিনেতা রজনীকান্ত, অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, অরুণ গোভিল, চলচ্চিত্র পরিচালক মধুর ভান্ডারেকর এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এছাড়াও শিল্পপতিদের মধ্যে মুকেশ আম্বানি, অনিল আম্বানি, বিখ্যাত চিত্রশিল্পী বাসুদেব কামাত, ISRO-এর ডিরেক্টর নীলেশ দেশাই এবং আরও অনেক সুপরিচিত ব্যক্তিত্বও উপস্থিত থাকবেন অভিষেক অনুষ্ঠানে”।

 

এছাড়া, “স্বাস্থ্য ও বয়সজনিত কারণে মুরলি মনোহর যোশী এবং লাল কৃষ্ণ আডবাণী এই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না৷ উভয়েই প্রবীণ৷ পরিবার এবং তাদের বয়স বিবেচনা করে তাদের না আসার জন্য অনুরোধ করা হয়েছিল মন্দিরের পক্ষ থেকে। ওনারা দু’জনেই সেই অনুরোধ সাগ্রহে স্বীকার করেছেন”।

hiren